September 19, 2020, 6:03 am

ভিন্ন আবহে জন্মাষ্টমী উদযাপিত

ভিন্ন আবহে জন্মাষ্টমী উদযাপিত

Spread the love

নিজস্ব প্রতিবেদক

সারাদেশে শান্তিপূর্ণভাবে উদযাপিত হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের পরমেশ্বর শ্রীকৃষ্ণের জন্মতিথি তথা শুভ জন্মাষ্টমী। তবে মহামারি করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যঝুঁকি থাকায় এবার অনেকটা ঘরোয়াভাবে এ উৎসবের আয়োজন করা হয়েছে। কোনোরকম সমাবেশ, শোভাযাত্রা ও ভক্তদের আমন্ত্রণ ছাড়াই মন্দির প্রাঙ্গণের মধ্যে সীমাবদ্ধ রাখা হয় জন্মাষ্টমীর অনুষ্ঠান।

মঙ্গলবার (১১ আগস্ট) সকাল ৯টা ৬ মিনিটে শুরু হওয়া শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী তিথি আগামীকাল (১২ আগস্ট) বেলা ১১টা ১৬ মিনিট পর্যন্ত থাকবে।

jagonews24

সন্ধ্যায় এ বিষয়ে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের দফতর সম্পাদক বিপ্লব দে জাগো নিউজকে বলেন, স্বাস্থ্যবিধি মাথায় রেখেই আমাদের সব পরিকল্পনা করা হয়েছে। জাতীয় মন্দির ঢাকেশ্বরীতেও আমরা কাউকে আমন্ত্রণ জানাইনি এবার। যারা খুব কাছাকাছি ছিলেন তাদের মধ্যে হয়তো অনেকে এসেছেন। এবার খুব বেশি ভক্ত আসেনি। ঢাকেশ্বরী কেন্দ্রীয় মন্দিরে শ দুয়েক মানুষ এসেছেন বিভিন্ন সময়ে। অন্যবার দুপুরে খাবারের ব্যবস্থা থাকে, সেটাও আমরা এবার রাখিনি। ঢাকেশ্বরী মন্দিরে যজ্ঞ করেছেন চট্টগ্রাম সীতাকুণ্ড মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী তপনানন্দ গিরি মহারাজ।

তিনি আরও বলেন, জন্মাষ্টমীর দিন সকালে মন্দিরগুলোতে যজ্ঞানুষ্ঠান হয়। সেগুলো হয়েছে। জাতীয় ঢাকেশ্বরী মন্দিরে সকালের কর্মসূচি দুপুর ১২টার মধ্যে শেষ হয়। রাত ৮টায় কৃষ্ণপূজা শুরু হবে। হয়তো ২ থেকে ৩ ঘণ্টা কৃষ্ণপূজা হবে। বেলা ১১টার দিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে শুভেচ্ছা বিনিময় হয়েছে। রাষ্ট্রপতি বাণী পাঠিয়েছেন বলেও জানান বিপ্লব দে।

jagonews24

বিপ্লব দে বলেন, সারাদেশের সব জায়গা থেকে খবর এসেছে, মন্দিরে এভাবেই পূজা হয়েছে। এ পূজায় দেশের কোথাও অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে কিনা জানি না। মানে এ পর্যন্ত আমাদের কাছে এমন কোনো খবর আসেনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com