September 19, 2020, 5:46 am

টঙ্গীতে নিষিদ্ধ পলিথিনে সয়লাব ভ্রাম্যমান আদালতের অভিযানে বিপুল পরিমাণ পলিথিন উদ্ধার এবং ৩ দোকানকে জরিমানা

টঙ্গীতে নিষিদ্ধ পলিথিনে সয়লাব ভ্রাম্যমান আদালতের অভিযানে বিপুল পরিমাণ পলিথিন উদ্ধার এবং ৩ দোকানকে জরিমানা

Spread the love

মৃণাল চৌধুরী সৈকত. টঙ্গী

টঙ্গীসহ আশপাশের বাজার গুলোতে সরকারি নিষিদ্ধ পলিথিনে আবারো সয়লাব হয়ে পড়েছে । এমন খবরের ভিত্তিতে গাজীপুর জেলা সহকারি কমিশনার ও জেলা এক্সিকিউটিব ম্যাজিস্ট্রেট তামান্না রহমানের নেতৃত্বে একটি ভ্রাম্যমান আদালত শনিবার  দুপুরে স্থানীয় পুলিশ ও আনসার সদস্যদের সহায়তায় টঙ্গী বাজারস্থ নোয়াখালী পট্টির তিনটি দোকানে অভিযান চালিয়ে প্রায় এক হাজার কেজি সরকার নিষিদ্ধ পলিথিন জব্দ এবং পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ৬ (ক) আইন লঙ্ঘনের অপরাধে পৃথক তিনটি মামলা দায়ের এবং ওই তিন দোকানকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমান আদালত কর্তৃক জব্দকৃত পলিথিন টঙ্গী নতুনবাজারস্থ শারীরিক সুরক্ষা ট্রাস্ট মৈত্রী শিল্প প্রতিষ্ঠানের জিম্মায় রাখা হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য : টঙ্গী পূর্ব থানা টঙ্গী বাজার, আরিচপুর, দত্তপাড়া এবং পশ্চিম থানাধীন দেওড়া, সাতাইশ ও মুদাফা এলাকায় সরকারি নিষিদ্ধ পলিথিন তৈরির একাধিক কারখানা রয়েছে। স্থানীয় এলাকাবাসী, অনতিবিলম্বে এসব সরকার নিষিদ্ধ পলিথিন তৈরির কারখানা বন্ধের জন্য জোর দাবি জানিয়েছেন।

এলাকাবাসী আরোও জানান, স্থানীয় প্রশাসনের সহযোগিতায় ওইসব কারখানা মালিকরা নির্বিঘ্নে সরকার নিষিদ্ধ পলিথিন তৈরি করে গাজীপুর ও রাজধানী ঢাকাসহ ময়মনসিংহ, শেরপুর, জামালপুর, টাঙ্গাইল, নেত্রকোনা, কিশোরগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ জেলার বিভিন্ন থানা এলাকার বাজারগুলোতে সরবরাহ করে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com