September 19, 2020, 4:58 am

অবশেষে সেখানে হচ্ছে ফুটওভারব্রিজ

অবশেষে সেখানে হচ্ছে ফুটওভারব্রিজ

Spread the love

উপজেলা প্রতিনিধি শ্রীপুর (গাজীপুর)

গাজীপুরের শ্রীপুর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ব্যস্ততম এলাকা আনসার রোড। মহাসড়কের উভয় দিক থেকে ছুটে আসছে বাস, ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান ও প্রাইভেটকারসহ অসংখ্য যানবাহন। এরই মধ্যে ছুটির ঘণ্টা বাজল মহাসড়কের পাশের আবেদ আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজের। মহাসড়কের ওই স্থানে ফুটওভারব্রিজ না থাকায় প্রায়ই সড়ক দুর্ঘটনায় পড়তে হয় পথচারীদের।

এ নিয়ে গত ২ মার্চ ‘চার লেনের মহাসড়কে বিপজ্জনক পারাপার’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়। এরপরই মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বিদ্যালয়ের শিক্ষার্থীসহ পথচারীদের নিরাপদ পারাপারের জন্য ফুটওভারব্রিজ নির্মাণের সিদ্ধান্ত নেয় সড়ক ও জনপথ বিভাগ। এরই অংশ হিসেবে শ্রীপুর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ব্যস্ততম এলাকা আনসার রোডে ফুটওভারব্রিজ নির্মাণ করা হবে। বিষয়টি নিশ্চিত করেন গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ সাইফুদ্দিন।

নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ সাইফুদ্দিন বলেন, এ মহাসড়ক দিয়ে যাত্রীদের নিরাপদ ও স্বল্পসময়ে যাত্রার কথা বিবেচনা করে চার লেনে উন্নীত করে বর্তমান সরকার। অথচ ব্যস্ত মহাসড়কের বিভিন্ন জনগুরুত্বপূর্ণ স্থানগুলোতে পথচারী ও যাত্রীদের মহাসড়ক পার হতে হয় ঝুঁকি নিয়ে। মহাসড়কের পাশে শত শত শিল্পপ্রতিষ্ঠান যেমন রয়েছে তেমনি রয়েছে অনেক শিক্ষাপ্রতিষ্ঠানও। মহাসড়ক পার হতে গিয়ে অনেকে দুর্ঘটনায় পড়েন।

তিনি বলেন, বিষয়টি সরকারের দৃষ্টিগোচর হওয়ায় প্রাথমিক অবস্থায় মহাসড়কের গাজীপুর অংশে হোতাপাড়া, বাঘেরবাজার, ১ নম্বর সিঅ্যান্ডবি বাজার, নয়নপুর ও জৈনাবাজার এলাকায় পাঁচটি ফুটওভারব্রিজ নির্মাণ করা হচ্ছে। সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন ফুটওভারব্রিজ নির্মাণে ব্যয় ধরা হয়েছে আট কোটি নয় লাখ ৬৭ হাজার টাকা। ইতোমধ্যে এর দরপত্র আহ্বান করা হয়েছে। শিগগিরই ফুটওভারব্রিজ নির্মাণের কাজ শুরু করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com