August 10, 2020, 7:43 am

News Headline :
সূত্রাপুর থানায় নতুন ওসি ভোলা-ইলিশা-ঢাকা-লক্ষীপুর রুটে লঞ্চগুলোতে অতিরিক্ত যাত্রী,কেউই মানছেন না স্ব্যস্থ্যবিধি বঙ্গবন্ধুর সব কাজে অনুপ্রেরণা দিয়েছেন বঙ্গমাতা : এমপি শাওন সজীব বিল্ডার্সের মালিক হত্যার মূলহোতা স্ত্রীর বড়ভাই গ্রেফতার সিনহা হত্যা : ফাঁস হওয়া ফোনালাপ যাচাই করছে র‌্যাব মিরপুরের ডিসি-এডিসিসহ ঊর্ধ্বতন ৬ কর্মকর্তার বদলি জাতির পিতার অসাধারণ সাফল্যের নেপথ্যে বঙ্গমাতা বঙ্গবন্ধু-বঙ্গমাতা সন্তানদের মাটির দিকে চেয়ে চলতে শিখিয়েছেন ‘জয়তু বঙ্গমাতা’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী মাহবুব আলী ৩৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে গাবতলী নশিপুরে জিয়াবাড়ী জামে মসজিদে দোয়া মাহফিল
বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমে ব্যবসায়ীদের সহযোগিতা চান তাপস

বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমে ব্যবসায়ীদের সহযোগিতা চান তাপস

Spread the love

মোঃ সোহেল রানা

বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনে ব্যবসায়িক নেতাদের আন্তরিক সহযোগিতা চেয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (১৪ জুলাই) নগর ভবনে বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রফতানিকারক অ্যাসোসিয়েশনের (বিপিজিএমইএ) নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, আপনাদের সব ব্যবসায়িক প্রতিষ্ঠান বিশেষত মার্কেট ও দোকানের ময়লা-আবর্জনা দিনের বেলায় উন্মুক্ত স্থানে বা রাস্তার ওপর ফেলবেন না। সারাদিনের ময়লা-আবর্জনা সংরক্ষণ করে সন্ধ্যা ৬টার পর থেকে রাত ১০টার মধ্যে তা আমাদের সংগ্রহকারীর কাছে হস্তান্তর করবেন। বাকি ব্যবস্থাপনা আমরা সিটি করপোরেশনের মাধ্যমে সম্পন্ন করবো। আপনাদের এটুকু সহযোগিতা বর্জ্য ব্যবস্থাপনায় আমূল পরিবর্তন সাধনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এ সময় দাহ্য পদার্থসংশ্লিষ্ট নয় এমন ব্যবসায়িক প্রতিষ্ঠানকে ট্রেড লাইসেন্স প্রদানের অনুরোধ জানালে বিপিজিএমইএ নেতাদের আশ্বস্ত করে মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, খতিয়ে দেখে প্রযোজ্য ক্ষেত্রে সহযোগিতা করা হবে।

ব্যবসায়িক নেতারা এ খাতের বিদ্যমান সমস্যা ও সম্ভাবনা উল্লেখ করে শিল্পনগরীতে স্থানান্তর না হওয়া পর্যন্ত পুরান ঢাকার শিল্প-কারখানাগুলো চলমান রাখার স্বার্থে ট্রেড লাইসেন্স নবায়ন ও ইস্যুর অনুরোধ জানান। উত্তরে মেয়র বলেন, আপনাদের অনুরোধ আমরা গুরুত্ব সহকারে বিবেচনায় করবো। কিন্তু সেজন্য এ সংক্রান্ত অন্যান্য বিষয়, ইতোমধ্যে গঠিত টাস্টফোর্স ও কমিটিগুলোর মতামত মূল্যায়ন এবং পর্যালোচনা করবো।

এ সময় অন্যদের মধ্যে বিপিজিএমইএর সভাপতি জসিম উদ্দিন, বাংলাদেশ সু ডিলার্স অ্যাসোসিয়েশনের সভাপতি খোকা শিকদার, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক, পাদুকা প্রস্তুতকারক সমিতির সভাপতি শাহীন খান, মৌলভীবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. এনায়েত উল্লাহ, সু মার্চেন্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি আখতার হোসাইন, বিপিজিএমইএর সাবেক সভাপতি শামীম আহমদ, বিপিজিএমইএর সাবেক সভাপতি ইউসুফ আশরাফ ও সাধারণ সম্পাদক নারায়ন চন্দ্র দে, বিপিজিএমইএর সহ-সভাপতি কে এম ইকবাল হোসাইন, এফবিসিসিআইয়ের পরিচালক হাফেজ হারুন প্রমুখ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com