July 15, 2020, 5:54 am

প্রথমবারের মতো গাজীপুরে পিসিআর ল্যাব বসালেন সিটি মেয়র

প্রথমবারের মতো গাজীপুরে পিসিআর ল্যাব বসালেন সিটি মেয়র

Spread the love

মৃণাল চৌধুরী সৈকত, টঙ্গী

প্রথমবারের মত গাজীপুর সিটি করপোরেশন এলাকায় পিসিআর ল্যাব বসানো হয়েছে। এই ল্যাবের মাধ্যমে মাত্র ২৪ ঘন্টার মধ্যে করোনা পরীক্ষার ফলাফল পাওয়া যাবে। মঙ্গলবার গাজীপুর সিটি করপোরেনের মেয়র মো. জাহাঙ্গীর আলম পিসিআর ল্যাবটি স্থাপন করেছেন। সকালে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার ল্যাবটি উদ্বোধন করেছেন সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম।
উদ্বোধন শেষে মেয়র জাহাঙ্গীর বলেন, ‘গাজীপুরে বিপুল পরিমান মানুষের বসবাস। এখানে লক্ষ লক্ষ মানুষ ভাসমান মানুষের চলাচল। যে কারনে এখানে ঝুঁকির পরিমানও বেশি। গাজীপুরে ২৪ ঘন্টায় করোনা পরীক্ষার
ফলাফল পাবে ।

তিনি আরো বলেন, গাজীপুর থেকে ঢাকা যেয়ে করোনা পরীক্ষা বা পরীক্ষার ফলাফল পেতে অনেক সময় লেগে যায়। আর মানুষ এখন এত দূরে যেয়ে করোনা পরীক্ষা করাতে আগ্রহী নয়। তাই আমরা এতদিন পর্যন্ত গাজীপুরে আসলে কতজন করোনা আক্রান্ত আছে তাও বুঝতে পারিনি। গাজীপুরে একটি ল্যাব স্থাপন খুবই জরুরী ছিলো। এটি স্থাপনের ফলে নগরবাসী খুব সহজেই করোনা পরীক্ষা করাতে পারবে ও ২৪ ঘন্টার মধ্যে রেজাল্ট হাতে পাবে ।
গাজীপুরবাসীর প্রতি প্রধানমন্ত্রী সহমর্মীতার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন মেয়র। অতি দ্রুত ল্যাব স্থাপনের জন্য তিনি গাজীপুরবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।
তিনি আরো বলেন, নগরবাসীর আকাঙ্কা চাহিদা আর স্বাস্থ্য নিরাপত্তার কথা মাথায় রেখেই করোনা বিস্তার রোধে কাজ করে যাচ্ছি। নগরের প্রতিটি নাগরিকের নাগরিক দায়িত্ব পালন করে পরিষ্কার পরিচ্ছন্নতা ও সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে হবে। নিজের নিরাপত্তা নিজেকে নিশ্চিত করতে হবে। সামগ্রিকভাবে আপনারদের নিরাপত্তা নিয়ে সিটি করপোরেশন কাজ করছে।
এদিকে গাজীপুরে করোনা পরীক্ষার ল্যাব স্থাপন হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন নগরবাসী। নগরীর ৫৬ নং ওয়ার্ড কাউন্সিল মো. আবুল হোসেন জানান , ল্যাব স্থাপন করায় টঙ্গী গাজীপুরের মানুষ এখন খুব সহজেই করোনা পরীক্ষা করাতে পারবে। নিজের নগরে ল্যাব পেয়ে আমরা সন্তুষ্টি প্রকাশ করছি।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল, গাজীপুর সিটিকর্পোরেশনের মেয়র এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, স্থানীয় সাংবাদিক ও হাসপাতালটির কর্মকর্তারা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com