July 15, 2020, 5:04 am

টঙ্গী পশ্চিম থানার এসআই হাসান কি আইনের উর্দ্ধে ? প্রশ্ন এলাকাবাসীর ??

টঙ্গী পশ্চিম থানার এসআই হাসান কি আইনের উর্দ্ধে ? প্রশ্ন এলাকাবাসীর ??

Spread the love

মৃণাল চৌধুরী সৈকত, টঙ্গী
গাজীপুর মেট্টোপলিটন পুলিশের টঙ্গী পশ্চিম থানার এস আই হাসানের বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য থানা এলাকা থেকে লোক ধরে এনে সাজানো মামলা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে প্রশ্র উঠেছে তিনি কি আইনের উর্দ্ধে ? এ বিষয়ে জানতে জানতে চাওয়ায় তিনি একজন সাংবাদিককে বলেন “ আপনাকে সন্দেহ হয় আপনি থানায় আসেন।”
তথ্যানুসন্ধানে জানা গেছে, টঙ্গী পুর্ব থানাধীন এরশাদনগর এলাকার ২ নম্বর ব্লকের মো: গিয়াস উদ্দিনের ছেলে মো: শামীম ওরফে বাবু কে গত ২৮ মে রাত আনুমানিক ১০টার দিকে এস আই হাসান তার বসত ঘর থেকে ডেকে স্থানীয় একটি ক্লাবের সামনে এনে গ্রেফতার করেন।
এ ব্যাপারে বাবুর পিতা গিয়াস উদ্দিন বলেন, বাবু রাতে খাবার খেয়ে তার রুমে শুয়েছিল, রাত ১০ টার দিয়ে এস আই হাসান এসে তাকে ডেকে ক্লাবের সামনে নিয়ে যায়, পরে রাতে সংবাদ পাই মাদক, ছিনতাই, বিস্ফোরক, ও ডাকাতিসহ ৫/৬ টি মামলা সাজানো হয় তাকে ক্রস ফায়ার দেওয়ার জন্য। তারপর সকালে দেখা করতে টঙ্গী পশ্চিম থানায় গেলে দেখতে পাই বাবুকে টঙ্গী হাসপাতালে নেওয়া হয়েছে। কারণ রাতে এস আই হাসান অন্যায় ভাবে ব্যাপক মারধর করে তাতে বাবু গুরুত্বর অসুস্থ্য হয়ে পড়ে।
বাবুর নামে কোন মামলা আছে কিনা জানতে চাইলে গিয়াস উদ্দিন বলেন, আগে যে মামলা ছিল ওই মামলায় সে জামিনে আছে। তার নামে নতুন কোন মামলা নেই। তাছাড়া পুরোনো মামলায় গ্রেফতার করতে হলে, পুলিশ পূর্ব থানা থেকে আসবে। কিন্তু পশ্চিম থানা থেকে কেন আসলো জানিনা।
এ বিষয়ে টঙ্গী পশ্চিম থানার এসআই হাসানকে প্রশ্ন করা হলে তিনি বলেন, টঙ্গী পূর্ব থানার এস আই ইয়াছিন বাবুকে গ্রেফতার করেছে আমি সাথে ছিলাম। আসামী পুর্ব থানায় নিয়ে গেছে। আপনার কাছে তার বিরুদ্ধে লিখিত কোন অভিযোগ আছে কিনা ? কিংবা পূর্ব থানার আসামী পূর্ব থানা পুলিশ গ্রেফতার করবে, আপনি কেন ? প্রশ্ন করায় ওই এস আই বলেন “আপনাকে সন্দেহ হচ্ছে আপনি থানায় আসেন।” বলে তিনি ফোন রেখে দেন।
এবিষয়ে টঙ্গী পুর্ব থানার অফিসার ইনচার্জ মু. আমিনুল ইসলাম বলেন, প্রথমত আমার থানায় ইয়াছিন নামে কোন অফিসার নেই দ্বিতীয়ত এমন কোন আসামী আমার থানায় আনা হয়নি।
তাছাড়া আমার থানা এলাকার কোন আসামীর নামে যদি অন্য থানায় মামলা থাকে সেই থানা থেকে সংশ্লিষ্ট মামলার তদন্তকারী কর্মকর্তা আমাকে অবহিত করে (সিসি জমা দিয়ে) আমার থানা থেকে পুলিশ নিয়ে গিয়ে আসামী ধরবে। এমন কোন ঘটনা আমার জানা নেই ।
এদিকে এস আই হাসানের বিরুদ্ধে কোভিড-১৯ করোনা চলাকালে টঙ্গী পশ্চিম থানা এলাকায় প্রায়ই লোকজন ধরে বিভিন্ন মামলার ভয় দেখিয়ে টাকা আদায় করে, টাকা না পেলে আটককৃতদের মামলায় জড়িয়ে দেয়া হয় ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com