June 4, 2020, 2:19 pm

মানিকগঞ্জে নারী সহ নতুন ৮ জন করোনাভাইরাস এ আক্রান্ত

মানিকগঞ্জে নারী সহ নতুন ৮ জন করোনাভাইরাস এ আক্রান্ত

Spread the love

মানিকগঞ্জ প্রতিনিধি
মানিকগঞ্জে ১ নারীসহ আরও ৮জন করোনায় আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৪০ জন। শনিবার (১৬ মে) বিকেলে সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ এ তথ্য নিশ্চিত করেছেন।
আক্রান্তকারিরা হলেন, সাটুরিয়া উপজেলা হাসপতালের ৪ জন ষ্টাফ, সাভার ইপিজেড এলাকা থেকে করোনায় আক্রান্ত হয়ে কর্মস্থল থেকে সাটরিয়ায় পালিয়ে আসা অপর ১জন এবং ঘিওর উপজেলার ১ নারীসহ ৩ জন।
সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. মামুন উর রশিদ বলেন, গত ১৪ মে সাটুরিয়া হাসপাতালের এক বাবুর্চি করোনা রোগে আক্রান্ত হয়। পরের দিন আমার হাসপাতালের সকল চিকিৎসক, ষ্টাফসহ প্রায় ৮০ জনের নমুনা সংগ্রহ করে গতকাল শুক্রবার সাভারে পাঠানো হয়। শনিবার দুপুরে আবাসিক মেডিকেল অফিসারসহ চার ষ্টাফের করোনা পজিটিভ আসে।
অপরদিকে সাটুরিয়া উপজেলার ধানকোড়া এলাকার এক শ্রমিকের করোনা উপসর্গ দেখা দিলে সাভারেই তার পরীক্ষায় করোনা পজিটিভ আসে। ওই শ্রমিক গতকাল শুক্রবার রাতে তার কর্মস্থল এলাকা থেকে পালিয়ে তার নিজ বাড়ি সাটুরিয়ায় চলে আসে।
সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম জানান, সাটুরিয়া হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারসহ মোট ৪ জন কর্মচারী করোনা রোগে আক্রান্ত হওয়ার তাদের হাসপাতালেই রাখা হয়েছে। বাকীদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। হাসাপাতালের শুধু মাত্র জুরুরী বিভাগ সিমিত আকারে খোলা রেখে বাকীসব বন্ধ রাখা হয়েছে।
সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ জানান, আক্রান্তরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। আক্রান্ত সবার বাড়ি লকডাউন করা হবে এবং তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হবে।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় ১১৪টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এরমধ্যে ৮ জনের করোনা পজিটিভ আসে। এ পর্যন্ত জেলায় মোট ১৩২৪ জনের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এর মধ্যে ১২০০ টি নমুনা পরীক্ষার ফল পাওয়া যায়। মোট আক্রান্ত ৪০জনের মধ্যে ২৫ জন সুস্থ হয়ে নিজ বাড়িতে আছেন এবং অন্য ১৫ জন নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।
তিনি আরো জানান, জেলায় এ পর্যন্ত মোট ২১৮০ জন ব্যক্তিকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিলো। বর্তমানে আছেন ১০৭ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com