June 4, 2020, 2:17 pm

৬০ হাজার পরিবারকে খাবার দিলেন গাজীপুর সিটি মেয়র

৬০ হাজার পরিবারকে খাবার দিলেন গাজীপুর সিটি মেয়র

Spread the love

শংকর রায়ঃ

গাজীপুর সিটি করপোরেশন এলাকার দুস্থ, ভাসমান এবং কর্মহীন ৬০ হাজার পরিবারকে ১৫ দিনের খাবার বিতরণ করেছেন সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। তিনি বৃহস্পতিবার কোনাবাড়ি এলাকায় ওয়ার্ড ভিত্তিক এ খাবার বিতরণ কর্মসূচির শুরু করেন। এসময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক তার সঙ্গে ছিলেন।

কর্মসূচির আওতায় ৬৫টি কমিটির মাধ্যমে ৫৭টি ওয়ার্ডে ২ হাজার ১শ টন খাবার বিতরণ করা হচ্ছে। এসব খাবারের মধ্যে চাল, ডাল, তেল, পিয়াজ, আলুসহ নিত্য ব্যবহার্য পণ্য রয়েছে।

মেয়র বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে এখন সব মানুষ ঘরে রয়েছে। তাদের অনেকে খেটে খাওয়া ও ভাসমান মানুষ। আমরা এসব মানুষের মধ্যে ৬০ হাজার পরিবারকে ১৫ দিনের খাবার দেব। পর্যায়ক্রমে তালিকা তৈরি করে পাড়া, মহল্লা ভিত্তিকভাবে ভোটার আইডি, মোবাইল নম্বর নিয়ে তাদের স্ব স্ব ঠিকানায় খাবার পৌঁছে দেব।

এসময় মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ত্রাণ বিতরণের জন্য সর্বদলীয় কমিটি থাকার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে বলেন, প্রত্যেক ওয়ার্ড ভিত্তিক ত্রাণ আমরা পৌঁছে দেব। কমিটি জানবে কে ত্রাণ পেল, কে পেল না। বিক্ষিপ্তভাবে ত্রাণ বিতরণ না করে ওয়ার্ড কমিটির মাধ্যমে বিতরণ করা হলে মানুষ বেশি উপকৃত হবে।

এদিকে, ভোগড়া এলাকায় দুস্থদের মধ্যে খাবার বিতরণ করেছেন ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের সাবেক ভিপি ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আফজাল হোসেন সরকার রিপন। কর্মসূচির আওতায় বিভিন্ন ওয়ার্ডে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে এসব ত্রাণ তুলে দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com