শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ০২:৫০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
যুক্তরাষ্ট্রে মৃত্যু সাড়ে ৬ হাজার ছাড়াল মৃত্যুপুরী ইতালিতে আজও ৭৬৬ প্রাণহানি শুধু নিউইয়র্কেই একদিনে ৫৬২ মৃত্যু দিল্লির তাবলিগ জামাত থেকে দুইদিনে ৬৪৭ জন আক্রান্ত বেলজিয়ামে প্রথম ৩ বাংলাদেশি করোনায় আক্রান্ত ব্রিটেনে ২৪ ঘণ্টায় রেকর্ড ৬৮৪ জনের প্রাণ কাড়ল করোনা মমতা জাদুতে পশ্চিমবঙ্গে মৃতের সংখ্যা কমল? পুলিশের এক মাসের রেশন পাচ্ছেন গাজীপুরের হতদরিদ্ররা ৬০ হাজার পরিবারকে খাবার দিলেন গাজীপুর সিটি মেয়র গভীর রাতে ঘরে ঘরে খাবার পৌঁছে দিলেন প্রতিমন্ত্রী রাসেল ৯টি ট্রাকে করে বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিলেন সাবেক এমপি ইতালিফেরত বোনের বাড়ি থেকে ফিরে জ্বর-কাশি, বাড়ি লকডাউন শেরপুরে করোনা প্রতিরোধে মোবাইল কোর্টের অভিযানে ২৪ টি মামলায় ৪৬,৫০০ টাকা অর্থদন্ড রাতে দুই কিলোমিটার হেঁটে দরিদ্রদের জন্য খাবার নিয়ে গেলেন ইউএনও আকাশ থেকে খুলে বাড়ির ওপর পড়ল হেলিকপ্টারের দরজা করোনা প্রণোদনায় উপেক্ষিত স্থানীয় উদ্যোক্তারা শ্রমিকের বেতন দিতে বিনা সুদে ঋণ পাবে রফতানি প্রতিষ্ঠান করোনায় পোল্ট্রি ও ডেইরি শিল্পে ক্ষতি দুই হাজার ৬২ কোটি টাকা পোশাকশিল্পে ৩ বিলিয়ন ডলারের রফতানি আদেশ বাতিল সন্ধ্যা পর্যন্ত তিন গ্রুপে মোবাইলে স্বাস্থ্যসেবা দেবে ড্যাব
পূবাইলে জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষ \ আহত-৩

পূবাইলে জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষ \ আহত-৩

Spread the love

মৃণাল চৌধুরী সৈকত, টঙ্গী
পূবাইলে জমি জবর দখলকে কেন্দ্র করে দু-পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের ৩ জন আহত হয়েছে। আহতদের শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এনিয়ে এলাকায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
আহত সোহেল মৃধা জানান, আলম মৃধার নেতৃত্বে শাহজাহান সাজা, আজাহার হোসেন আজা,ফজলুল মৃধা ও রাসেলসহ ২০/২৫ জন মিলে বিজ্ঞ আদালতের নির্দেশ অমান্য করে আমাদের পৈত্রিক ও ক্রয়কৃত জমি দখল করছে খবর পেয়ে আমার মা, স্ত্রী ও ভাই বউয়েরা সেখানে গিয়ে জমিতে কাজ করতে বাঁধা দিলে উপরোক্ত ব্যক্তিদ্বয় তাদের উপর চড়াও হয়। খবর পেয়ে আমিসহ আমার আত্বীয় হালিম মোল্লা ওখানে গেলে তারা আমাকে ও হালিশ মোল্লাকে বেদড়ক পিটিয়ে আহত করে। জমি দখলকারী আলম মৃধা বাইরে থেকে লোক ভাড়া করে এনে এবং থানা পুলিশ ম্যানেজ করে আমাদের জমি দখলের চেষ্টা করছে। আহত সোহেল মৃধা আরো জানায়, প্রতিপক্ষ আলম মৃধার পিতা মৃত সামাদ ও তার চাচা মৃত এমদাদ মৃধা তাদের অংশের ১৬০ শতক জমির সাব-কবলা দলিল নং-৭৩৯০ মূলে এবং আলম মৃধার ফুফাতো ভাই জমির উদ্দিন খান তার অংশের ২০ শতক জমি সাব কবলা দলিল নং-১১৯৫৪ মূলে ইতিপূর্বে আব্দুল হাইয়ের নিকট বিক্রি করে। অপর বিবাদী স্বপন মৃধার চাচা মৃত বাতেন মৃধা ওরফে ভুলু মৃধা তার অংশের ৩০ শতক জমি সাব-কবলা দলিল নং-৫৭০০ মূলে এওয়াজ বদল করে আব্দুল হাই মৃধাকে প্রদান করেন। এদিকে আব্দুল হাই মৃধার পিতা মৃত ইদ্রিস মৃধা এসএ-৩১৬/৩৩৬ দাগ ও আরএস-৮৮৯,৮৯০,৮৯১,৮৯২,৮৯৩ দাগে রেকডিয় সূত্রে ১৬৬ শতক জমির মালিক হন। পরে উক্ত জমি তার পুত্র আব্দুল হাইকে গত ৩১ মে ১৯৮৯ সালে বেলাওয়াজ হেবামূলে দলিল নং ১০২৫২ দান করেন। আমার পিতা আব্দুল হাই মৃধার ক্রয় ও পৈত্রিক সূত্রের জমি আমরা কখনো বিক্রি করিনি বরং আমার পিতা আব্দুল হাই মৃধা বিবাদী আলম মৃধার পিতা ও আত্বীয় স্বজনের কাছ থেকে ক্রয়কৃত ২১০ শতক এবং পিতার কাছ থেকে ১৬৬ শতকসহ মোট ৩৭৬ শতক (স্থানীয় মাপে সাড়ে ১১ বিঘা) জমি ক্রয় ও পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে খাজনা খারিজ পরিশোধ করে আসছেন। এদিকে পুবাইল ভূমি অফিসের ভুমি সহকারী কর্মকর্তাখন্দকার জাবেদ ছারোয়ার কর্তৃক দাখিলকৃত পুবাইল মৌজাস্থিত নামজারী ও জমাভাগ নথি নং@ (১০ ৩৮৩৬/১৮-১৯, (২) ৩৮৩৭/১৮-১৯ অনুযায়ী নালিশী ভুমি এসএ ১৮৯+২৮৮, আরএস-৫১+৫০ খতিয়ানের বিভিন্ন দাগে রেকর্ডভুক্ত বিভিন্ন ব্যক্তির নামে বিভিন্ন হিস্যায় এজমালী সম্পত্তি। তার মধ্যে বিবাধী মো. আলম মৃধা গং ও বাদীসহ (১-১১) বিগত ২৫ জুলাই ২০১৯ তারিখে ৩৮৩৬/১৮-১৯ নং নথিমূলে উপরোক্ত দুটি খতিয়ানের বিভিন্ন দাগে ১.৫০২৫ একর জমি এবং একই তারিখ ৩৮৩৭/১৮-১৯ নং নথিমূলে উপরোক্ত দুটি খতিয়ানের বিভিন্ন দাগের ১.৫০২৫ একর ভুমি নামজারী করে যখাক্রমে ৩৮৫৬+৩৮৫৭ জোত সৃজন করেছে। অপরদিকে বিবাদী কর্তৃক দাখিলকৃত কাগজপত্রে দেখা যায়, এমদাদ হোসেন মৃধা ও আব্দুস ছামাদ মৃধার পিতা মৃত আব্দুল জাবেদ মৃধা কর্তৃক আব্দুল হাই মৃধার পিতা ইদ্রিস মৃধা বরাবরে ২৭ সেপ্টেম্বর ১৯৭৭ সালে জয়দেবপুর সাব-রেজিষ্ট্রি অফিসে ৭৩৯০ নং সাফ-কবলা দলিলটি বাতিলের জন্য বিজ্ঞ জেলা জজ আদালতে সেন্টাল ফাইলিং এর মাধ্যমে ১০৯২/২০০৮ নং দেওয়ানী মোকদ্দমা দায়ের করেন। বাদী আব্দুল হাই আদালতে দাখিলকৃত কাগজপত্রে অনুযায়ী বিজ্ঞ জেলা জজ আদালতে এজমালি সম্পত্তি বন্টনের জন্য ১২৮/২০০৮ নং দেওয়ানী মোকদ্দমা দায়ের করেছিলেন। এগুলো বর্তমানে চলমান রয়েছে। এমতাবস্থায় নালিশী সম্পত্তি নিয়ে উভয় পক্ষের মধ্যে দখল নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে। সম্প্রতি আলম মৃধা গং সরকারী নিষেধাক্ষা ও স্থানীয় প্রশাসনসহ শালিশকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে স্থানীয় প্রভাবশালী একটি ভুমিচক্রকে সাথে নিয়ে উপরোক্ত সম্পতি জবর দখলপূর্বক বিক্রির পায়তারা করছে।
এব্যাপারে আলম মৃধা জানান, সোহেল মৃধাগং খিলগাও থেকে সন্ত্রাসী ভাড়া করে এনে আমাদের উপর অর্তকিতে হামলা চালিয়ে কেরামত আলী নামে আমাদের এক ব্যক্তিকে হালকা মারধর করে। এখানে সোহেল মৃধাগংদের কোন জমি নেই, তারা জোর করে উক্ত জমির মালিকানা দাবী করছে। তাদের জমি আমাদের উত্তরে রয়েছে। এসব এনিয়ে মামলা চলছে। আমরা তাদের কোন জমি দখল করছি না।
বিষয় জানতে পূবাইল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মো. নাজমুল হক ভূঁইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, উপরোক্ত সম্পত্তি নিয়ে আলম মৃধাগং ও সোহেল মৃধাগংদের দখল নিয়ে মধ্যে দীর্ঘদিনের বিরোধ রয়েছে। মারামারির ঘটনা ঘটেছে কি না আমার জানা নেই। অভিযোগ পেলে তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com