August 13, 2020, 4:39 pm

স্বাগতিক ইংল্যান্ডকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের যুবারা

স্বাগতিক ইংল্যান্ডকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের যুবারা

Spread the love

ত্রিদেশীয় অনুর্ধ্ব-১৯ টুর্নামেন্টে স্বাগতিক ইংল্যান্ডকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে দিয়েছে বাংলাদেশের যুব ক্রিকেট দল। ইংলিশদের করা ২৪২ রানের বাধা ৯ বল হাতে রেখেই ৩ উইকেট হারিয়ে পার হয়ে যায় বাংলাদেশ। ৪ ম্যাচে ২ জয়ে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে যুব টাইগাররা। টুর্নামেন্টের অন্য দলটি হচ্ছে ভারত।

চেলটেনহ্যামের কলেজ গ্রাউন্ডে টস জিতে প্রথমে স্বাগতিক ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ দলের অধিনায়ক আবর আলি। ব্যাট করতে নেমে শুরুতেই ইংলিশদের ইনিংসে আঘাত হানে বাংলাদেশের বোলার তানজিব হাসান সাকিব। মাত্র ৬ রানে তিনি ফিরিয়ে দেন টম ক্লার্ককে।

এরপর অবশ্য বেন চার্লসওর্থ আর জ্যাক হাইনেস মিলে প্রতিরোধ গড়ে তোলেন বাংলাদেশের বিপক্ষে। দু’জনের ৫৮ রানের জুটি ভাঙে জ্যাক হাইনেসের আউট হওয়ার মধ্য দিয়ে। তিনি করেন ৪১ বলে ৩৫ রান। রাকিবুল হাসানের লেগ বিফোর উইকেটের শিকার হন হাইনেস।

এরপর ওপেনার চার্লসওর্থের সঙ্গে জুটি বাধেন গোল্ডসওর্দি। তাদের ব্যাটে গড়ে ওঠে ৮৫ রানের জুটি। ৫১ রান বরে দলীয় ১৫১ রানের মাথায় ফিরে যান গোল্ডসওর্দি। জয়ে এভিসন মাত্র ১ রান করে আউট হন। এ সময়টায় মূলতঃ ইংলিশদের চেপে ধরে বাংলাদেশের বোলাররা।

২ উইকেটে ১৫১ থেকে ৫ উইকেটে ১৫৮ হয়ে যায় ইংলিশদের রান। ৬৮ রান করা বেন চার্লসওর্থ আউট হন মৃত্যুঞ্জয় চৌধুরীর হাতে রিটার্ন ক্যাচ দিয়ে। জর্জ হিল ৩০ এবং ফিনলে বিন ৩৬ রান করলে ইংলিশদের সংগ্রহ শেষ পর্যন্ত গিয়ে দাঁড়ায় ৯ উইকেটে ২৪২ রানে।

বাংলাদেশের বোলার মৃত্যুঞ্জয় চৌধুরী নেন ৫২ রান দিয়ে ৪ উইকেট। তানজিম হাসান সাকিব ৪২ রান দিয়ে নেন ২ উইকেট। ১টি নেন রাকিবুল হাসান।

জবাব দিতে নেমে তানজিদ হাসান এবং পারভেজ হোসেন ইমনের ব্যাটে দারুন সূচনা পায় বাংলাদেশ। যদিও ৩২ বলে ২০ রান করে আউট হন তানজিদ হাসান। দলীয় রান এ সময় ছিল ৩৭। পারভেজ হোসেন ইমন ৪৮ বলে করেন ৩২ রান। ৮০ রানে দুই উইকেপ পড়ার পর টপ মিডল অর্ডারে দাঁড়িয়ে যান মাহমুদুল হাসান জয় এবং তৌহিদ হৃদয়। এ দু’জনের ব্যাটে গড়ে ওঠে ১৩৬ রানের বিশাল জুটি।

১১০ বলে ৮১ রান করে মাহমুদুল হাসান জয় আউট হলেও তৌহিদ হৃদয় শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৯৩ বলে ৭৫ রানে। শাহাদাত হোসেন মাঠে নেমে ৮ বলে ১০ রান করে জয় নিয়ে ফিরে আসেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com