শনিবার, ২০ Jul ২০১৯, ১০:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
৪১ প্রতিষ্ঠানের পাস করেনি কেউ উচ্চ মাধ্যমিকে পাসের হার ৭৩.৯৩% ১৮ জুন কটিয়াদী উপজেলা নির্বাচন এখনো আইসিইউতে কণ্ঠশিল্পী অভি পুকুর চুরি থেকে ‘বালিশ চুরি’ বায়িং হাউজগুলোকে নিবন্ধনের নির্দেশ নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ের ভবন গায়েব মাদকের মায়াজালে কি আটকা পড়ছে পুলিশ গাজীপুরার চাঞ্চল্যকর গৃহবধু ধর্ষণকারী মোঃ ইমরান খান কে গ্রেফতার করেছে র‌্যাব কিশোরগঞ্জের গোপদিঘীর এক ঘৃণিত প্রতারক আল আমিন মানুষের কল্যাণে সততা নিয়ে কাজ করে চলেছেন তানভীর আহমেদ হায়দার আবারো পতনের ধারায় পুঁজিবাজার বাংলাদেশ ব্যাংকের সার্কুলার জারি বিনিয়োগের শর্ত শিথিল পুঁজিবাজারে ব্যাংকের রপ্তানি বাড়ছে শুকনো খাবারের জমে উঠেছে অনলাইন কেনাকাটা বাংলাদেশে তৈরি হবে মিতসুবিশি গাড়ি যে দেশে মালির বেতন ৬৩ হাজার; রানী-রাজার খবর নাই বেপরোয়া রোহিঙ্গা ইঞ্জিন ও পাওয়ার কার সঙ্কট ঈদে রেলযাত্রায় বিড়ম্বনা বাড়াতে পারে
১৮ জুন কটিয়াদী উপজেলা নির্বাচন

১৮ জুন কটিয়াদী উপজেলা নির্বাচন

Spread the love

ভোটারদের মন জয়ে ব্যস্ত প্রার্থীরা

# বিদ্রোহী প্রার্থীর জনপ্রিয়তায় হাড্ডাহাড্ডি লড়াইয়ের শঙ্কা

সপ্ত দীপা, কটিয়াদী (কিশোরগঞ্জ) থেকে :
গত ২৪ মার্চ পূর্ব নির্ধারিত ভোটের দিন নানাবিধ অনিয়ম ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে স্থগিত করা হয় কটিয়াদী উপজেলা পরিষদ নির্বাচন। পরবর্তী ঘোষণা অনুযায়ী আগামী ১৮ জুন মঙ্গলবার পুনরায় অনুষ্ঠিত হতে যাচ্ছে স্থগিত হওয়া ঐ উপজেলা পরিষদের নির্বাচন। আর এই নির্বাচনকে ঘিরে জমে উঠেছে ভোটের মাঠ, ভোটারদের মতে জমবে এবার ভোটের লড়াই। প্রার্থী ও সমর্থনকারীদের বিরামহীন প্রচারণায় টানা টান উত্তেজনা বিরাজ করছে সকলের মাঝে। কটিয়াদীর শহর থেকে গ্রাম এখন ব্যস্ত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের প্রচারণায়। প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ভোট চাওয়াসহ বিভিন্ন কৌশলে চালাচ্ছেন প্রচারণা ও গণসংযোগ। কিন্তু ভোটারদের সাথে কথা বলে জানা যায়, এবার কটিয়াদী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে শক্ত প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ডা. মোহাম্মদ মুশতাকুর রহমান। ভোটারদের কাছে জনপ্রিয়তায় বিদ্রোহী প্রার্থীর তুলনায় অনেকটাই পিছিয়ে রয়েছেন দলীয় প্রার্থী তানিয়া সুলতানা হ্যাপী। তবে নির্বাচনে শেষ বলে কিছু নেই বলে মনে করেন অভিজ্ঞ সচেতন মহল।
খোঁজ নিয়ে জানা যায়, কটিয়াদী উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন আ’লীগের প্রার্থী কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহ তথ্য ও গবেষণা সম্পাদক তানিয়া সুলতানা হ্যাপী (নৌকা), আ’লীগের তিন বিদ্রোহী প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান লায়ন আলী আকবর (দোয়াত-কলম), ডা. মোহাম্মদ মুশতাকুর রহমান (ঘোড়া) ও আলতাফ উদ্দীন (মোটর সাইকেল), স্বতন্ত্র প্রার্থী আনোয়ার আনার (আনারস) এবং জাকের পার্টির প্রার্থী শহীদুজ্জামান স্বপন (গোলাপ ফুল)। তবে স্থানীয় ভোটারদের মতে, এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের তিন বিদ্রোহী প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান লায়ন আলী আকবর (দোয়াত-কলম), ডা. মোহাম্মদ মুশতাকুর রহমান (ঘোড়া) ও আলতাফ উদ্দীন (মোটর সাইকেল) মাঠে তৎপর থাকায় কঠিন চ্যালেঞ্জে রয়েছেন আওয়ামী লীগের প্রার্থী কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহ তথ্য ও গবেষণা সম্পাদক তানিয়া সুলতানা হ্যাপী (নৌকা)। এমনকি জনপ্রিয়তার বিচারে এলাকায় সকলের থেকে অনেক এগিয়ে রয়েছেন ঘোড়া প্রতীক নিয়ে ডা. মোহাম্মদ মুশতাকুর রহমান।
আমাদের প্রতিনিধি সপ্ত দীপা’র সাথে একান্ত সাক্ষাৎকারে ডা. মোহাম্মদ মুশতাকুর রহমান জানান, ১৯৫৯ সাল থেকে রাজনীতিতে সক্রিয় রয়েছি। ছাত্রজীবন থেকেই এলাকায় বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছি ও পৃষ্ঠপোষকতা করে যাচ্ছি। পেশাগত জীবনে একজন ডাক্তার হিসেবেও সেবা দিয়ে যাচ্ছি এলাকাবাসীর। কিন্তু নাম প্রকাশে অনিচ্ছুক কতিপয় কুচক্রীমহলের ইন্ধনে এবার নির্বাচনে দলীয় মনোনয়ন পাইনি। কিন্তু দীর্ঘ ৪৯ বছর যাবত যাদের সেবায় কাজ করে যাচ্ছি, তাদের অনুরোধে আমি নির্বাচনে দাঁড়িয়েছি। আর যদি নির্বাচিত হই, তবে আমার দরজা থাকবে সকলের জন্য উন্মুক্ত। আওয়ামী লীগ নয়, বিএনপি নয়, আমার অফিস হবে সর্বস্তরের মানুষের। এলাকাবাসীসহ সবার যে কোন কাজে আমৃত্যু তাদের পাশে থাকবো ইনশাল্লাহ। তাই দীর্ঘ ৪৯ বছর যাদের পাশে রয়েছি, তারাই আমাকে ঘোড়া মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করবে বলে আশা করি।
উল্লেখ্য, কটিয়াদী উপজেলায় মোট ভোটার ২ লাখ ৩০ হাজার ৪২২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৩ হাজার ৬১৮ জন এবং মহিলা ভোটার ১ লাখ ১৬ হাজার ৮২২ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন।
কটিয়াদী উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৬ প্রার্থী হলেন- রেজাউল করিম শিকদার (তালা), মো: বকুল মিঞা (টিউবওয়েল), সদরুল হক (বৈদ্যুতিক বাল্ব), মজিবুর রহমান (টিয়া পাখি), মো: কামরুজ্জামান (মাইক) এবং মো: আবুল কালাম (উড়োজাহাজ)।
কটিয়াদী উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ প্রার্থী হলেন- সাথী বেগম (কলস), রোকসানা (ফুটবল) এবং মোছা: নওরীন সুলতানা (হাঁস)।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com