July 12, 2020, 2:12 am

News Headline :
চরফ্যাশনেে প্রাথমিক বিদ্যালয়ের কাজে অনিয়ম গাজীপুরের টঙ্গী বাজার এলাকা হ’তে বিদেশী মদ, বিদেশী বিয়ার এবং প্রাইভেটকারসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী গ্রেফতার স্থানীয় নেতাদের সহযোগীতায় বস্তি উচ্চেদের চেস্টা উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ বস্তিবাসিদের বেলা অবেলায় গাবতলীতে তারেক রহমানের পক্ষে করোনা’য় আক্রান্ত পরিবার’কে মৌসুমী ফল দিলেন ছাত্রদল নেতা বিপ্লব ভাড়াটিয়া সেজে অপহৃত শিশু আব্দুল্লাহ(০৫) কে মুমূর্ষ অবস্থায় উদ্ধার\ অপহরণকারী চক্রের মূল পরিকল্পনাকারীসহ ০২ সদস্য গ্রেফতার করোনা টেস্টে প্রতারণার কথা জানতেন স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি! দাবি জেকেজির চেয়ারম্যান ডা. সাবরিনা আরিফ চৌধুরীর ভোলায় সাপের কামড়ে এক নারীর মৃত্যু সামাজিক দূরত্ব বজায় রেখে রায়গঞ্জ উপজেলা মডেল প্রেস ক্লাব উদ্বোধন এই তোমার পৃথিবী! ———– সাম্য
শেষ দিনেও শিরোপার জমজমাট লড়াই ইংল্যান্ডে

শেষ দিনেও শিরোপার জমজমাট লড়াই ইংল্যান্ডে

Spread the love

সপ্তাহের মাঝে যে অঘটন তার দল ঘটিয়েছিল, সপ্তাহের অন্তিম সময়েও তেমনই অঘটনের আশায় লিভারপুল কোচ ইউর্গেন ক্লপ। ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের স্বপ্নে এখনই মজে রয়েছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা।

রোববার আজ ইংল্যান্ডে মেগা নাইট। ইংলিশ প্রিমিয়ার লিগের দুটি ম্যাচের দিকেই তাকিয়ে সারা বিশ্বের ফুটবলপ্রেমিরা। লিগ টেবিলের ১৭ নম্বরে থাকা ব্রাইটনকে হারাতে পারলেই চ্যাম্পিয়ন হবে ম্যানচেস্টার সিটি। আর যদি কোনো কারণে সিটি পয়েন্ট খোয়ায় এবং লিগের সাত নম্বরে থাকা উলভারহ্যাম্পটনকে হারায় লিভারপুল, তাহলে প্রিমিয়ার লিগ শিরোপার রঙ হয়ে যাবে পুরোপুরি লাল। ইংল্যান্ডজুড়ে বইবে লাল উৎসব।

চলতি সপ্তাহের শুরুতে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের ০-৩ পিছিয়ে থেকে ফিরতি লেগে বার্সেলোনাকে ৪-০ ব্যবধানে হারিয়ে অবিশ্বাস্যভাবে ফাইনালে উঠে যায় লিভারপুল। যা বিশ্ব ফুটবলের অন্যতম সেরা চেমকের একটা ম্যাচ। রোববারের ম্যাচের আগে ইয়ুর্গেন ক্লপ বলেছেন, ‘কে বলতে পারে সপ্তাহ শেষেও কোনও অবিশ্বাস্য ফল হবে না! আমরা শিরোপা জেতার আশা নিয়েই উলভসকে হারানোর লক্ষ্যে মাঠে নামছি।’

সঙ্গে তিনি এটাও জুড়ে দেন, ‘প্রচুর শুভেচ্ছা বার্তা পেয়েছি। সবাই রোববার রাতে আমাদের সৌভাগ্য কামনা করেছেন। আমি অবশ্য কোনও দিকেই ফোকাস রাখছি না। অন্য ম্যাচের ফলের দিকেই তাকাচ্ছি না। উলভসকে হারানোই আমাদের একমাত্র লক্ষ্য।’

ইংলিশ প্রিমিয়ার লিগে জানুয়ারি মাসের পর থেকে সিটি বা লিভারপুল কেউই হারেনি। সিটি টানা ১৩ ম্যাচ জিতেছে। লিভারপুল ৮ ম্যাচে। দুটো দলই কখনও প্রথম, কখনও দ্বিতীয় থেকেছে দু’মাসের বেশি সময় ধরে। যে দল রানার্স হবে, তারা প্রিমিয়ার লিগে সর্বোচ্চ পয়েন্টের রানার্স হবে।

সিটির কোচ পেপ গার্দিওলা অবশ্য রানার্স আপের কথা মাথাতেই আনছেন না। তার কথায়, ‘আমার দল এখন স্বপ্নের দৌড়ের মধ্যে রয়েছে। মাস দুয়েক আগে আমরা কারাবাও কাপের ফাইনালে চেলসিকে হারিয়েছি। পরের সপ্তাহে এফএ কাপের ফাইনালে খেলব ওয়াটফোর্ডের বিরুদ্ধে। তার আগে রোববার ম্যাচটা জিতে আমরা মানসিকভাবে এগিয়ে থাকতে চাই।’

প্রিমিয়ার লিগে স্যার অ্যালেক্স ফার্গুসন আর হোসে মৌরিনহো ছাড়া কেউ পরপর দু’বার শিরোপা জিততে পারেননি। স্প্যানিশ কোচ গার্দিওলার সামনে এবার সেই রেকর্ড ছোঁয়ার সুযোগ। কারণ গত বছর তার অধীনেই চ্যাম্পিয়ন হয়েছিল ম্যানসিটি।

প্রিমিয়ার লিগের ইতিহাসে এর আগে সাতবার লিগের ফয়সালা হয়েছিল শেষ দিনে। তবে সাত বারের ছয়বারই এগিয়ে থাকা দল চ্যাম্পিয়ন হয়েছিল, অঘটন ঘটেনি। শুধু ২০১২ সালে শিরোপা জয়ের লড়াই ছিল দারুণ টেনশনের। গোল গড়ে সেবার ম্যানচেস্টার ইউনাইটেডকে পেছনে ফেলে চ্যাম্পিয়ন হয়েছিল ম্যানসিটিই। শেষ দিন পর্যন্ত এগিয়ে থেকেও শিরোপা জিততে পারেনি ইউনাইটেড।

চ্যাম্পিয়ন হওয়ার মতোই প্রিমিয়ার লিগের গোল্ডেন বুটের লড়াইও জমজমাট। যেটা শেষ দিনেও বদলাতে পারে। আপাতত ২২ গোল করে সর্বোচ্চ স্কোরারের তালিকায় এক নম্বরে রয়েছেন লিভারপুলের মোহামেদ সালাহ্; কিন্তু তার থেকে দু’গোল করে পেছনে রয়েছেন তারই সতীর্থ সাদিও মানে এবং সিটির সার্জিও আগুয়েরো। আর্সেনালের অবামেয়াংয়েরও গোলসংখ্যা ২০টি।

চ্যাম্পিয়ন ও গোল্ডেন বুট- ছাড়া লিগের সব নাটকই অবশ্য শেষ হয়ে গেছে। সাধারণত লিগ টেবিলের চার নম্বর জায়গাটা নিয়ে শেষ দিন পর্যন্ত নাটক হয়। চারের মধ্যে থাকা দল পরের মৌসুমে সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পায়। এবার সেরা চার দল কার্যত চূড়ান্ত। ম্যানসিটি, লিভারপুল, চেলসি এবং টটেনহ্যাম।

রোববার শেষ ম্যাচে টটেনহ্যাম হারলে, অন্য ম্যাচে জিতে আর্সেনাল পয়েন্টে টটেনহ্যামকে ধরতে পারে; কিন্তু গোলের গড়ে আর্সেনালের চারে উঠে আসা অসম্ভব। তবে ইউরোপা কাপে আর্সেনাল চ্যাম্পিয়ন হলে পরের বার চ্যাম্পিয়ন্স লিগে খেলার ছাড়পত্র পাবে।

চ্যাম্পিয়নশিপের অঙ্ক
দুই টিমই ম্যাচ জিতলে বা ড্র করলে চ্যাম্পিয়ন সিটি
লিভারপুল জিতলে এবং সিটি পয়েন্ট খোয়ালে চ্যাম্পিয়ন লিভারপুল

ম্যানচেস্টার সিটি : ৩৭ ম্যাচে ৯৫ পয়েন্ট, গোলপার্থক্য ৬৯
লিভারপুল: ৩৭ ম্যাচে ৯৪ পয়েন্ট, গোলপার্থক্য ৯৪

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com