শুক্রবার, ২৪ মে ২০১৯, ০৯:৪০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
আবারো পতনের ধারায় পুঁজিবাজার বাংলাদেশ ব্যাংকের সার্কুলার জারি বিনিয়োগের শর্ত শিথিল পুঁজিবাজারে ব্যাংকের রপ্তানি বাড়ছে শুকনো খাবারের জমে উঠেছে অনলাইন কেনাকাটা বাংলাদেশে তৈরি হবে মিতসুবিশি গাড়ি যে দেশে মালির বেতন ৬৩ হাজার; রানী-রাজার খবর নাই বেপরোয়া রোহিঙ্গা ইঞ্জিন ও পাওয়ার কার সঙ্কট ঈদে রেলযাত্রায় বিড়ম্বনা বাড়াতে পারে যানবাহনের মেয়াদোত্তীর্ণ সিলিন্ডার রাজপথে বাড়াচ্ছে প্রাণহানির ঝুঁকি কৃষক কাঁদছে, পুড়ছে ধান! টিকেট পেতে ভোগান্তি ওয়াহাব-আমির-আসিফ পাকিস্তান বিশ্বকাপ দলে পাকিস্তানকে হারাল ইংল্যান্ড ব্রাজিলে মদের দোকানে বন্দুকধারীদের গুলিতে নিহত ১১ চলে গেলেন কৌতুক অভিনেতা স্যামি শোর তাজিকিস্তানে কারাগারে দাঙ্গায় নিহত ৩২ খোলামেলা আলোচনায় মোনালিসা এবার মিলার বিরুদ্ধে মানহানীর মামলা নশিপুর ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণা
শিক্ষার্থীরা বানালো বঙ্গবন্ধুর ৩০০০ বর্গফুট প্রতিকৃতি

শিক্ষার্থীরা বানালো বঙ্গবন্ধুর ৩০০০ বর্গফুট প্রতিকৃতি

Spread the love

কুড়িগ্রামে ৭২০ জন শিক্ষার্থী তৈরি করলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রায় তিন হাজার বর্গফুট ‘মানব-পোর্ট্রেট’। ড্রোনের মাধ্যমে এই ‘পোর্ট্রেট’ ক্যামেরাবন্দি করা হয়েছে।

বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রোববার দুপুরে কুড়িগ্রামের খলিলগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ মাঠে দৈর্ঘ্যে ৬০ ফুট ও প্রস্থে ৪৮ ফুট এই প্রতিকৃতি বানানো হয়। ২ ফুট বাই ২ ফুট মাপের ৯৮টি পিভিসি হার্ড বোর্ড ব্যবহারের মাধ্যমে বানানো অনন্য এই ‘পোর্ট্রেট’। এটি দেখতে কলেজ মাঠে ভিড় জমায় হাজারো জনতা।

Kurigram-Bongobondu

স্থানীয় সূত্র জানায়, খলিলগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষের এই বিশেষ আয়োজনের সহযোগিতায় ছিল কুড়িগ্রাম জেলা প্রশাসন ও জেলা পুলিশ।

এ সময় উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোছা. সুলতানা পারভীন, পুলিশ সুপার (এসপি) মো. মেহেদুল করিম ও খলিলগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ রীতা রানী দেব প্রমুখ।

Kurigram-Bongobondu

এ বিষয়ে পুলিশ সুপার মেহেদুল করিম বলেন, বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসার নিদর্শনস্বরূপ ব্যতিক্রমভাবে এই ‘মানব-পোর্ট্রেট’টি উপস্থাপন করে শিক্ষার্থীরা। আকার ও দৈর্ঘ্যের বিচারে দেশে এটি প্রথম কোনো উদ্যোগ।

জেলা প্রশাসক সুলতানা পারভীন বলেন, আজকের এ দিনটিকে স্মরণীয় করে রাখতে সরকারি কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে জাতির পিতার প্রতিকৃতি তুলে ধরেছে ক্ষুদে শিক্ষার্থীরা, যা বাংলাদেশের মধ্যে প্রথম একটি অনবদ্য উদ্যোগ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com