বুধবার, ২৬ Jun ২০১৯, ০৬:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
১৮ জুন কটিয়াদী উপজেলা নির্বাচন এখনো আইসিইউতে কণ্ঠশিল্পী অভি পুকুর চুরি থেকে ‘বালিশ চুরি’ বায়িং হাউজগুলোকে নিবন্ধনের নির্দেশ নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ের ভবন গায়েব মাদকের মায়াজালে কি আটকা পড়ছে পুলিশ গাজীপুরার চাঞ্চল্যকর গৃহবধু ধর্ষণকারী মোঃ ইমরান খান কে গ্রেফতার করেছে র‌্যাব কিশোরগঞ্জের গোপদিঘীর এক ঘৃণিত প্রতারক আল আমিন মানুষের কল্যাণে সততা নিয়ে কাজ করে চলেছেন তানভীর আহমেদ হায়দার আবারো পতনের ধারায় পুঁজিবাজার বাংলাদেশ ব্যাংকের সার্কুলার জারি বিনিয়োগের শর্ত শিথিল পুঁজিবাজারে ব্যাংকের রপ্তানি বাড়ছে শুকনো খাবারের জমে উঠেছে অনলাইন কেনাকাটা বাংলাদেশে তৈরি হবে মিতসুবিশি গাড়ি যে দেশে মালির বেতন ৬৩ হাজার; রানী-রাজার খবর নাই বেপরোয়া রোহিঙ্গা ইঞ্জিন ও পাওয়ার কার সঙ্কট ঈদে রেলযাত্রায় বিড়ম্বনা বাড়াতে পারে যানবাহনের মেয়াদোত্তীর্ণ সিলিন্ডার রাজপথে বাড়াচ্ছে প্রাণহানির ঝুঁকি কৃষক কাঁদছে, পুড়ছে ধান!
জনগণেরতোপেরমুখে মেয়র গাজীপুরসিটিতেবিনা নোটিশে উচ্ছেদ অভিযানবন্ধরাখার দাবী

জনগণেরতোপেরমুখে মেয়র গাজীপুরসিটিতেবিনা নোটিশে উচ্ছেদ অভিযানবন্ধরাখার দাবী

Spread the love

মৃণাল চৌধুরী সৈকত, টঙ্গী

গাজীপুরসিটি কর্তৃপক্ষএলাকারসাধারণমানুষেরজমি ও স্থাাপনাঅধিগ্রহননাকরেএবংবিনা নোটিশে উচ্ছেদ অভিযানবন্ধরাখার দাবী করেনএলাকাবাসীসহ স্থাানীয়শিল্পমালিকগন। গতকালসড়কটিপরির্শদনে এসেজনগনেরতোপেরমুখেপড়েনসিটির মেয়র মো. জাহাঙ্গীর আলম ও উচ্ছেদ অভিযানে অংশ নেয়াতার লোকজন। গতকাল রোববারসকালসাড়ে ১০টায় টঙ্গী সংলগ্নবড়বাড়িজয়বাংলা রোডে এ ঘটনা ঘটে।

তাজনিটিংএর চেয়ারম্যান মোজাম্মেল হক ও লাক্সমার চেয়ারম্যানসাফিনারহমানজানান, এ পর্যন্তজনস¦ার্থে ১২ ফিটরাস্তা ছেড়ে দিয়েছি। পরবর্তীতে ১২ ফিট থেকে ২৪ ফিটজাইকা টেন্ডারকরেন। তখনওনিজখরচে স্থাাপনাসরিয়েনিয়েছি। একই বছরেসিটিকর্পোরেশনেরপক্ষ থেকে তা ৩০ ফিটকরাহয়। আমরাতৃতীয়বারেরমতোআবারোস্থাাপনাসরিয়ে দিয়েছি। এখন এই রাস্তা ৪০ ফিটকরাজন্য বিনা নোটিশেএবংঅধিকগ্রহননাকরে২৪ ঘন্টারমধ্যে যারযার স্থাাপনাসরিয়ে নেয়ারজন্য সিটিকর্পোরেশন থেকে মাইকিংকরাহয়এবংউচ্ছেদেরজন্য লোকজনআসে। শুধুআমরানইএলাকারক্ষতিগ্রস্থা লোকজনএরপ্রতিবাদ জানান। এ রাস্তা ৪০ ফিটকরাহলেব্যাপকক্ষতিহবে। কারখানারভিতরেতিতাসগ্যাসেরলাইন, জেনারেটর রোম ও আরএমএস রোমরয়েছেতাসরাতেহলেকর্তপক্ষের সাথে আলোচনাকরেসরাতেহবে।প্রায় ১ থেকে ২ বছরসময়লাগবে। যদি এখনইভাংতেআসেতাহলেবড়ধরনের দুর্ঘটনার সম্মুখিনহবে।

এলাকাবাসীজানান,তারারাস্তাবড়করারবিপক্ষেনা। রাস্তাপ্রশস্তকরারপ্রয়োজনহলে নোটিশেরমাধ্যমে জমিঅধিগ্রহনকরেনিয়মঅনুযায়ীজমি ও স্থাাপনারক্ষতিপ‚রনদিতেহবে। কয়েক দফায়বাড়ি ঘর, মার্কেট ও বিভিন্ন স্থাাপনা ভেঙ্গে দিয়েব্যাপকক্ষয়ক্ষতিহয়েছে। বারবার স্থাাপনা ভেঙ্গে রাস্তারজন্য যায়গা ছেড়েদিয়েনিঃশ্ব হয়েপড়েছি। কয়েকবার মেয়রেরকাছেআবেদনজানিয়েছি। যদি এ রাস্তাবড়করতেহয়, তাহলেআমাদের জমিঅধিগ্রহনকরেরাস্তাটিবড়করারজন্য মেয়র ও সরকারেরকাছে জোর দাবী জানাচ্ছি।বিষয়টিসমাধাননাকরে স্থাাপনাভঅংতে দেয়া হবেনা।

সাবেককাউন্সিলর মো. জিল্লুররহমানমুকুলবলেন, তিনিকাউন্সিলর থাকাকালীনজয়বাংলাসড়কটিজাইকা ২৪ ফিট টেন্ডার দিয়েছিলো। ভবিষ্যতে যাতে এইরাস্তাটিআরপ্রশস্তকরানালাগে সেইলক্ষেএলাকাবাসিকেবুঝিয়েআরও ৬ ফিটনিয়ে মোট ৩০ ফিটকরাহয়। যারকাজচলমানরয়েছে। এলাকাবাসি সেইক্ষতিএখনওকাটিয়ে উঠতে পারেনি। বর্তমানেসড়কটিঅধিগ্রহনছাড়া ৪০ ফিটকরাহলেএলাকাবাসিরব্যাপকক্ষতিহবেবলেতিনি দাবী করেন।

এব্যাপারেগাজীপুরসিটি মেয়র মো. জাহাঙ্গীর আলমবলেন, আপনারারাস্তাটিরউন্নয়নকাজেসহযোগীতাকরেন। যারাসবচেয়ে বেশিক্ষতিগ্রস্তহয়েছেতারাসিটিকর্পোরেশনেআবেদনজানালেআমরাযতটুকুপারিক্ষতিপুরন দেয়ার চেষ্টাকরব। আরযদি কেউ মনেকরেনঅবিচারকরাহচ্ছেতাহলে উ”চ আদালতেযাইতেপারেন।আজ থেকে আগামী ৫ দিনেরমধ্যে ভ’মিমালিকদের স্থাাপনাসরিয়ে নেয়ারসময়সীমা বেধে দেন জিসিসি মেয়র।তবে এই ক্ষতিপুরনকবেকতদিনের মধ্যে দিবেএব্যাপারেনিশ্চিতকরেজানাযায়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com