শুক্রবার, ২৪ মে ২০১৯, ০৯:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
আবারো পতনের ধারায় পুঁজিবাজার বাংলাদেশ ব্যাংকের সার্কুলার জারি বিনিয়োগের শর্ত শিথিল পুঁজিবাজারে ব্যাংকের রপ্তানি বাড়ছে শুকনো খাবারের জমে উঠেছে অনলাইন কেনাকাটা বাংলাদেশে তৈরি হবে মিতসুবিশি গাড়ি যে দেশে মালির বেতন ৬৩ হাজার; রানী-রাজার খবর নাই বেপরোয়া রোহিঙ্গা ইঞ্জিন ও পাওয়ার কার সঙ্কট ঈদে রেলযাত্রায় বিড়ম্বনা বাড়াতে পারে যানবাহনের মেয়াদোত্তীর্ণ সিলিন্ডার রাজপথে বাড়াচ্ছে প্রাণহানির ঝুঁকি কৃষক কাঁদছে, পুড়ছে ধান! টিকেট পেতে ভোগান্তি ওয়াহাব-আমির-আসিফ পাকিস্তান বিশ্বকাপ দলে পাকিস্তানকে হারাল ইংল্যান্ড ব্রাজিলে মদের দোকানে বন্দুকধারীদের গুলিতে নিহত ১১ চলে গেলেন কৌতুক অভিনেতা স্যামি শোর তাজিকিস্তানে কারাগারে দাঙ্গায় নিহত ৩২ খোলামেলা আলোচনায় মোনালিসা এবার মিলার বিরুদ্ধে মানহানীর মামলা নশিপুর ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণা
টিকতে পারলেন না মিরাজ

টিকতে পারলেন না মিরাজ

Spread the love

জোমেল ওয়ারিকানের বলে উইকেটরক্ষক শেন ডওরিচের গ্ল্যাভসবন্দি হন মিরাজ। ফিল্ড আম্পায়ার আলিম দারের সিদ্ধান্ত অবশ্য নকআউট ছিল। খুব একটা জোরালো আবেদনেও আসেনি ক্যারিবিয়ানদের কাছ থেকে। তবে খানিকক্ষণ ভেবে রিভিউ নেয় সফরকারীরা।

টিভি আম্পায়ারের কাছে যাওয়া সিদ্ধান্তে আউট হয়ে যান মিরাজ। বল তার ব্যাটে হালকা ছোঁয়া দিয়ে আশ্রয় নেয় ডওরিচের গ্ল্যাভসে। আউট হওয়ার আগে মিরাজ ২৬ বলে করেন ১৮ রান।

বোল্ড হয়ে গেলেন লিটন

শুরুটা দারুণ করেছিলেন লিটন দাস। বড় ইনিংসের সম্ভাবনা ছিল তার ব্যাটিংয়ে। কিন্তু হলো না। ৫৪ রান করে বোল্ড হলে গেলেন তিনি।

লাঞ্চ বিরতির পর বেশিক্ষণ টিকতে পারলেন না লিটন। ভুল শট খেলতে গিয়ে ক্রেইগ ব্র্যাথওয়েটের বলে বোল্ড হয়ে গেছেন তিনি। অহেতুক রিভার্স সুইপ করে ভালো একটি ইনিংসের ইতি টেনে দিয়েছেন তিনি। প্যাভিলিয়নে ফেরার আগে ৬২ বলে ৮ চার ও এক ছক্কায় লিটন করেন ৫৪ রান।

লাঞ্চের আগে লিটনের হাফসেঞ্চুরি

মাহমুদউল্লাহর পর হাফসেঞ্চুরি পূরণ করলেন লিটন দাস। হঠাৎ সুযোগ পাওয়া মিরপুর টেস্টে পেয়েছেন তিনি চতুর্থ ফিফটির দেখা।

অনুশীলনে মুশফিকুর রহিম আঙুলে চোট পেলে স্কোয়াডে ডাক পান লিটন। উইকেটরক্ষকের ভূমিকায় একাদশে সুযোগ পাওয়ায় আট নম্বরে ব্যাটিংয়ে নামেন তিনি। নতুন পজিশনে নতুন করে নিজেকে চেনালেন ২৪ বছর বয়সী ব্যাটসম্যান। শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিংয়ে চাপ তৈরি করেন ক্যারিবিয়ান বোলারদের ওপর। বাউন্ডারি মেরে ৫০ বলে পূরণ করেন টেস্ট ক্যারিয়ারের চতুর্থ হাফসেঞ্চুরি।

লাঞ্চ বিরতির আগে তিনি অপরাজিত থাকেন ৫৩ রান নিয়ে। অন্যপ্রান্তে হাফসেঞ্চুরি পূরণ করা মাহমুদউল্লাহ অপরাজিত ৭৫ রানে।

মাহমুদউল্লাহর হাফসেঞ্চুরি

হাফসেঞ্চুরি পূরণ করেছেন মাহমুদউল্লাহ। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টে সেঞ্চুরি পেয়েছিলেন তিনি। লম্বা সময় পর টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় শতক পাওয়া এই ব্যাটসম্যান অবশ্য সুবিধা করতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে। ৩ ও ৩১ রানে আউট হওয়ায় মিরপুর টেস্টে নেমেছিলেন ভালো করার লক্ষ্য নিয়ে। টেস্ট ক্যারিয়ারের ১৬তম ফিফটি পূরণ করে সেটা অনেকটাই পূরণ করলেন তিনি।

দারুণ শুরুর পর ফিরলেন সাকিব

আক্রমণাত্মক মেজাজে শুরু করেছিলেন দ্বিতীয় দিনের খেলা। দ্রুত সেঞ্চুরির দিকেও এগিয়ে যাচ্ছিলেন সাকিব আল হাসান। তবে অতিমাত্রার আক্রমণাত্মক ব্যাটিংই কাল হয়ে দাঁড়ালো। ৮০ রান করে ফিরে গেছেন বাংলাদেশ অধিনায়ক।

প্রথম দিনে নিজের স্বভাব-বিরুদ্ধ ব্যাটিং করেছিলেন সাকিব। ঠাণ্ডা মাথায় দলের রান বাড়িয়ে নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক। তবে দ্বিতীয় দিনের শুরু থেকেই ছিলেন মারমুখী। রোস্টন চেসের এক ওভারেই মারেন টানা তিন বাউন্ডারি। তাতে সেঞ্চুরির দিকে দ্রুতই এগিয়ে যাচ্ছিলেন সাকিব। কিন্তু কেমার রোচের শিকার হয়ে ফিরতে হয়েছে তাকে।

ক্যারিবিয়ান পেসারের অফ স্টাম্পের বাইরের বল ড্রাইভ করতে গিয়ে সাকিব ধরা পড়েন শাই হোপের হাতে। প্যাভিলিয়নে ফেরার আগে তিনি করেন ৮০ রান। ১৩৯ বলের ইনিংসটি সাজান ৬ বাউন্ডারিতে।

দ্বিতীয় দিনের খেলা শুরু

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মিরপুর টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। প্রথম দিন শেষে স্বাগতিকরা স্কোরে জমা করে ৫ উইকেটে ২৫৯ রান। স্কোর আরও বাড়িয়ে নেওয়ার লক্ষ্যে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছে বাংলাদেশ।

দ্বিতীয় দিনের খেলা শুরু করেছেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ। সাকিব শুরু করেছেন ৫৫ রান নিয়ে, আর মাহমুদউল্লাহ মাঠে নামেন ৩১ রান নিয়ে। প্রথম দিন শেষে ষষ্ঠ উইকেটে তারা গড়েন ৬৬ রানের অবিচ্ছিন্ন জুটি।

শুক্রবার প্রথম দিনে ৯৪তম ক্রিকেটার হিসেবে বাংলাদেশের টেস্ট ক্যাপ পরেন সাদমান ইসলাম। শুরু থেকে সাবলীল ছিলেন তিনি ব্যাট হাতে। বল দেখেশুনে খেলে গেছেন এই বাঁহাতি ওপেনার। অবশ্য সৌম্য সরকার তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি। মুমিনুল হকও ছিলেন ব্যর্থ। তাদের হতাশার দিনে সাদমান হাফসেঞ্চুরি করেন। আর শেষ সেশনে সাকিবের স্বতঃস্ফূর্ত ব্যাটিংয়ে দারুণ একটা দিন কাটে বাংলাদেশের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com