শুক্রবার, ২৪ মে ২০১৯, ০৯:৫২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
আবারো পতনের ধারায় পুঁজিবাজার বাংলাদেশ ব্যাংকের সার্কুলার জারি বিনিয়োগের শর্ত শিথিল পুঁজিবাজারে ব্যাংকের রপ্তানি বাড়ছে শুকনো খাবারের জমে উঠেছে অনলাইন কেনাকাটা বাংলাদেশে তৈরি হবে মিতসুবিশি গাড়ি যে দেশে মালির বেতন ৬৩ হাজার; রানী-রাজার খবর নাই বেপরোয়া রোহিঙ্গা ইঞ্জিন ও পাওয়ার কার সঙ্কট ঈদে রেলযাত্রায় বিড়ম্বনা বাড়াতে পারে যানবাহনের মেয়াদোত্তীর্ণ সিলিন্ডার রাজপথে বাড়াচ্ছে প্রাণহানির ঝুঁকি কৃষক কাঁদছে, পুড়ছে ধান! টিকেট পেতে ভোগান্তি ওয়াহাব-আমির-আসিফ পাকিস্তান বিশ্বকাপ দলে পাকিস্তানকে হারাল ইংল্যান্ড ব্রাজিলে মদের দোকানে বন্দুকধারীদের গুলিতে নিহত ১১ চলে গেলেন কৌতুক অভিনেতা স্যামি শোর তাজিকিস্তানে কারাগারে দাঙ্গায় নিহত ৩২ খোলামেলা আলোচনায় মোনালিসা এবার মিলার বিরুদ্ধে মানহানীর মামলা নশিপুর ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণা
সূচকের সঙ্গে কমেছে লেনদেনও

সূচকের সঙ্গে কমেছে লেনদেনও

Spread the love

জনতার বাংলা রিপোর্ট : সপ্তাহের শেষ কার্যদিবসে বৃহস্পতিবার পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারের প্রধান প্রধান মূল্যসূচক কমেছে। একই সঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেনও। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (ডিএসই ও সিএসই) বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, ডিএসইতে লেনদেন হওয়া ৩১১টি কোম্পানির মধ্যে ১২৭টি বা ৪০.৮৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ১৪১টি বা ৪৫.৩৪ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টি বা ১৩.৮৩ শতাংশ কোম্পানির। দিনশেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ০.৯৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫২৪৪ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৪.১৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮৫৬ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ১.৩১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১২০৮ পয়েন্টে। আজ ডিএসইতে ৫৫৫ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৭৬ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৬৩১ কোটি টাকার। টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে খুলনা পাওয়ারের। এ দিন কোম্পানির ৪০ কোটি ১৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা ইউনাইটেড পাওয়ারের ৩৪ কোটি ৬০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে এবং ২২ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে এসকে ট্রিমস। লেনদেনে এরপর রয়েছে- ইনটেক, সায়হাম কটন, ইফাদ অটোস, সিলভা ফার্মা, ওয়াটা কেমিক্যাল, শেফার্ড এবং বিবিএস কেবলস।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২২৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০১টির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির দর। সিএসইতে আজ মোট ২২ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com