বুধবার, ২০ ফেব্রুয়ারী ২০১৯, ০৮:৫০ পূর্বাহ্ন

সংবাদ শিরনাম
সাংবাদিকসহ আহত-৫ \ গাড়ি ভাংচুর টঙ্গীর কাদেরিয়ায় টেন্ডার শিডিউল জমাদানের সময় সন্ত্রাসীদের হামলা উত্তরার দক্ষিনখানে দেবরের হাতে ভাবি খুন বাঁচানো গেলনা চৌগাছার ক্যান্সার আক্রান্ত প্রাথমিক শিক্ষিকা সাগরিকাকে যশোরের শত বছরের পুরোনো ঐতিহ্যবাহী জেলা পরিষদ ভবনটি ভেঙ্গে ফেলা হবে কিনা তানিয়ে গণশুনানী অনুষ্ঠিত পুলিশি বাধা উপেক্ষা করে বিএনপির কর্মসূচি পালন ‘রেড’ জোনে যেসব আর্থিক প্রতিষ্ঠান বাণিজ্য মেলায় পুরস্কার পেল ৪২ প্রতিষ্ঠান গো-খাদ্য ও দুধে ক্ষতিকর কেমিক্যাল! ‘বিএনপির আন্দোলনের মতো সামর্থ্য নেই, নালিশ আর মামলাই তাদের শেষ ভরসা’ কাগইল কেন্দ্রীয় জামে মসজিদের নবনির্মিত ভবন উদ্বোধন ইজতেমা ময়দানের চার পাশে অবৈধ স্থাাপনা উচ্ছেদ, চলছে প্র¯‘তির কাজ ময়দান সিসি ক্যামেরা ও আইন শৃংখলা বাহিনী দ্বারা নিয়ন্ত্রিত হবে যশোরে পৃথক দ‚র্ঘটনায় মিল শ্রমিক নিহত \ আহত ২ যশোরের চুড়ামনকাটিতে রাস্তায় গাছের গুড়ি ফেলে পরিবহনে ডাকাতি বরগুনায় ধানক্ষেতে অর্ধশত ইটভাটা হুমকির মুখে ফসলিজমি ও নদী রক্ষাবাঁধ ঝিকরগাছায় ইজিবাইক চালক ফারুক হত্যার আসামিরা প্রকাশ্যে হত্যা ও মাদক মামলার আসামীদের পক্ষাবলম্বন করলেন এমপির ভাই গিয়াস # হুমকিতে নিরাপত্তাহীনতায় বাদীর পরিবার ‌‌দশ শর্তে দু’পক্ষ বিশ^ ইজতেমা অনুষ্ঠানে সম্মতি স্থানীয় মন্ত্রীর প্রতি লিখিত আবেদন-আমার পরিবারকে বাঁচান টঙ্গীতে সু-বিচার পেতে সাংবাদিক সম্মেলন মনির মজুমদারের এড়লের বিলে ৩ টি খাল খনন শুরু কৃষকের মাঝে আনন্দের বন্যা আগামী মৌসুমে ৪ হাজার হেক্টর জমিতে বোরো চাষের স্বপ্ন যশোরে পুলিশ পরিচয়ে একের পর এক ছিনতাই আতংক বাড়ছে জনমনে টঙ্গীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা টিএন্ডটি বাজার কমিটির সভাপতি লাঞ্চিত
যশোরে পুলিশ পরিচয়ে ছিনতাই বাড়ছে সিসিটিভি ফুজেট দেখেও নির্বিকার পুলিশ প্রশাসন \ জনমনে বাড়ছে ক্ষোভ

যশোরে পুলিশ পরিচয়ে ছিনতাই বাড়ছে সিসিটিভি ফুজেট দেখেও নির্বিকার পুলিশ প্রশাসন \ জনমনে বাড়ছে ক্ষোভ

মির্জা বদরুজ্জামান টুনু, : যশোর
যশোরে সাদা পোষাকে পুলিশ পরিচয়ে ছিনতাইয়ের ঘটনা দিন দিন বাড়ছে। গত এক সপ্তাহে শহরের জনবহুল এলাকায় এরকম ৮টি ছিনতাইয়ের ঘটনা ঘটলেও পুলিশ নির্বিকার। ঘটনার এক সপ্তাহ পরও অপরাধীদের সনাক্ত করতে পারেনি পুলিশ। উদ্ধার করতে পারেনি ছিনতাই হওয়া মালামালও। ছিনতাইয়ের প্রতিটি ঘটনার সিসিটিভি ফুটেজ থাকলেও তা কোন কাজে লাগাতে পারছেন না পুলিশ প্রশাসন। যদিও সিসিটিভি ফুটেজ থেকে দুই ছিনতাইকারীর ছবি সংগ্রহ করেছে পুলিশ। একইসাথে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি অপ‚র্ব হাসান অপরাধীদের ধরিয়ে দিতে ৫০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেছেন। কিন্তু অপরাধী আটক না হওয়ায় আতঙ্ক কমেনি জনমনে।
জানা গেছে, গত ২৯ জানুয়ারি বিকেলে শহরের ৫টি স্থাানে সাদা পোষাকে মোটর সাইকেল আরোহী নিজেদের পুলিশ পরিচয়ে কয়েকজন কলেজ ছাত্রের কাছ থেকে ল্যাপটপ, মোবাইল ফোনসেট এবং নগদ টাকা ছিনতাই করে। ঠিক একই কায়দায় গত ২ ফেব্রæয়ারি বিকেলে আরো চার কলেজ ছাত্রের কাছ থেকে ৬টি মোবাইল ফোনসেট ও ২টি ল্যাবটপ ছিনতাই হয়।
২ ফেব্রæয়ারি বিকেলে ছিনতাইয়ের শিকার যশোর শহরের স্টেডিয়ামপাড়ার নিজাম উদ্দিনের ছেলে নাফিজ ইমতিয়াজ জানান, ঘটনার দিন বিকেলে তিনি জেলা প্রশাসকের বাংলোর সামনে দিয়ে পায়ে হেটে যাচ্ছিলেন। এসময় মোটরসাইকেলে চড়ে দু’জন নিজেদের পুলিশ অফিসার পরিচয় দেয়। তাদের কাছে আবার হ্যান্ডকাপ, ওয়াকিটকি সেট এবং পিস্তলও ছিল। তারা চড়-থাপ্পড় দিয়ে তার মোবাইল ফোনটি নিয়ে চলে যায়।
এসময় তার সাথে থাকা অর্ঘ্য মন্ডলকেও দাঁড় করিয়ে চড়থাপ্পড় মেরে মোবাইলটি কেড়ে নেয়। অর্ঘ্য মন্ডল শহরের বেজপাড়া সুধির বাবুর কাঠগোলা এলাকার অশোক কুমার মন্ডলের ছেলে এবং সরকারি এমএম কলেজের ছাত্র। একইদিনে, একইভাবে আরও কয়েকটি ছিনতাইয়ের ঘটনা ঘটে। পরে ভুক্তভোগীরা থানায় এসে আর ওই দুই কথিত পুলিশকে খুঁজে পাননি।
এর আগে গত ২৯ জানুয়ারি বিকেলে মাত্র এক ঘন্টার মধ্যে শহরের জেলা স্কুল মোড়, রায়পাড়া তুলো তলা এলাকায় স্কুল মোড়, শহরের জেলখানা কাঠেরপুল এলাকাসহ পাঁচটি স্থাানে পুলিশ পরিচয়ে একইভাবে সাদা পোষাকধারী মোটরসাইকেলে আসা যুবকরা পর্যায়ক্রমে এসব ছিনতাইয়ের ঘটনা ঘটায়। এভাবে একেরপর এক পুলিশ পরিচয়ে ছিনতাইয়ের ঘটনার বিষয়ে জেলা পুলিশ প্রশাসন কোন ব্যবস্থাা না নেয়ায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।
এদিকে যে সব এলাকায় এই ধরনের ছিনতাইয়ের ঘটনা ঘটছে তার বেশ কয়েকটি এলঅকা সিসিটিভি ক্যামেরার আওতায় হওয়ায় ওই ঘটনা গুলোর ভিডিও ফুটেজ সংশ্লিষ্টরা পুলিশকে সরবরাহ করেছ্ েপুলিশ নিবিড় ভাবে ওই ভিডিও ফুটেজ দেখে ইতিমধ্যে ২ উড়ন্ত ছিনতাইকারীকে শনাক্ত করেছে বলে দাবি করেছেন যশোর কোতয়ালী মডেল থানার অফিসার ইন চার্জ অপ‚র্ব হাসান। এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অপ‚র্ব হাসান জানান, পুলিশ পরিচয়ে সাদা পোষাকধারী অপরাধীদের সন্ধানদাতাকে ৫০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে।
এব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার জেলা বিশেষ শাখা আনসার উদ্দিন বলেছেন, বিষয়টি জেলা পুলিশ গুরুত্ব সহকারে দেখছে। ওই অপরাধীদের সন্ধানদাতাকে পুরস্কার ঘোষণা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com