বুধবার, ২০ ফেব্রুয়ারী ২০১৯, ০৯:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরনাম
সাংবাদিকসহ আহত-৫ \ গাড়ি ভাংচুর টঙ্গীর কাদেরিয়ায় টেন্ডার শিডিউল জমাদানের সময় সন্ত্রাসীদের হামলা উত্তরার দক্ষিনখানে দেবরের হাতে ভাবি খুন বাঁচানো গেলনা চৌগাছার ক্যান্সার আক্রান্ত প্রাথমিক শিক্ষিকা সাগরিকাকে যশোরের শত বছরের পুরোনো ঐতিহ্যবাহী জেলা পরিষদ ভবনটি ভেঙ্গে ফেলা হবে কিনা তানিয়ে গণশুনানী অনুষ্ঠিত পুলিশি বাধা উপেক্ষা করে বিএনপির কর্মসূচি পালন ‘রেড’ জোনে যেসব আর্থিক প্রতিষ্ঠান বাণিজ্য মেলায় পুরস্কার পেল ৪২ প্রতিষ্ঠান গো-খাদ্য ও দুধে ক্ষতিকর কেমিক্যাল! ‘বিএনপির আন্দোলনের মতো সামর্থ্য নেই, নালিশ আর মামলাই তাদের শেষ ভরসা’ কাগইল কেন্দ্রীয় জামে মসজিদের নবনির্মিত ভবন উদ্বোধন ইজতেমা ময়দানের চার পাশে অবৈধ স্থাাপনা উচ্ছেদ, চলছে প্র¯‘তির কাজ ময়দান সিসি ক্যামেরা ও আইন শৃংখলা বাহিনী দ্বারা নিয়ন্ত্রিত হবে যশোরে পৃথক দ‚র্ঘটনায় মিল শ্রমিক নিহত \ আহত ২ যশোরের চুড়ামনকাটিতে রাস্তায় গাছের গুড়ি ফেলে পরিবহনে ডাকাতি বরগুনায় ধানক্ষেতে অর্ধশত ইটভাটা হুমকির মুখে ফসলিজমি ও নদী রক্ষাবাঁধ ঝিকরগাছায় ইজিবাইক চালক ফারুক হত্যার আসামিরা প্রকাশ্যে হত্যা ও মাদক মামলার আসামীদের পক্ষাবলম্বন করলেন এমপির ভাই গিয়াস # হুমকিতে নিরাপত্তাহীনতায় বাদীর পরিবার ‌‌দশ শর্তে দু’পক্ষ বিশ^ ইজতেমা অনুষ্ঠানে সম্মতি স্থানীয় মন্ত্রীর প্রতি লিখিত আবেদন-আমার পরিবারকে বাঁচান টঙ্গীতে সু-বিচার পেতে সাংবাদিক সম্মেলন মনির মজুমদারের এড়লের বিলে ৩ টি খাল খনন শুরু কৃষকের মাঝে আনন্দের বন্যা আগামী মৌসুমে ৪ হাজার হেক্টর জমিতে বোরো চাষের স্বপ্ন যশোরে পুলিশ পরিচয়ে একের পর এক ছিনতাই আতংক বাড়ছে জনমনে টঙ্গীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা টিএন্ডটি বাজার কমিটির সভাপতি লাঞ্চিত
মূল্যায়ন প্রত্যাশী রাজপথে নর্যিাততিরা

মূল্যায়ন প্রত্যাশী রাজপথে নর্যিাততিরা

ক্ষমতাসীন আওয়ামী লীগ বরিোধী দলে তখন। রাজপথে আন্দোলন-সংগ্রাম আর নর্যিাতন সহ্য করইে টকি থাকতে হয়ছেে নতোর্কমীদরে। সইে র্দুদনিে আওয়ামী লীগরে ভ্যানর্গাড ছাত্রলীগ রাজনীততিে সক্রয়ি ভূমকিা পালন করছেে এমন সব সাবকে নারী নত্রেীরা দলে মূল্যায়ন চান।

তাদরে ভাষ্য অনুযায়ী, ছাত্রলীগরে রাজনীততিে সক্রয়ি ভূমকিা পালন করতে গয়িে কখনো রাজপথরে মছিলিে স্লোগান, কখনো পুলশিি নর্যিাতন আবার কখনো কারাবরণ করতে হয়ছে।ে তবুও বঙ্গবন্ধু শখে মুজবিুর রহমানরে আর্দশ ধারণ করে মঠে ছলিনে সসেব নারী সদস্যরা।

নারী নত্রেীরা বলছনে, আওয়ামী লীগ ক্ষমতায় আসার ১০ বছর পর এবার জাতীয় সংসদে সংরক্ষতি আসনে মূল্যায়ন প্রত্যাশী তারা। সংগ্রহ করছেনে দলীয় মনোনয়ন। এবার প্রত্যাশা দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শখে হাসনিার চূড়ান্ত সদ্ধিান্তরে।

প্রত্যাশা করছনে,পরীক্ষতি, র্দীঘদনি রাজনীতি করা, যাদরে পারবিারকি ভত্তিি আছে এবং শক্ষিতি এদরেকইে দল মূল্যায়ন করব।ে জননত্রেী শখে হাসনিা তাদরেকইে মূল্যায়ন করবে এটাই তাদরে বশ্বিাস ও প্রত্যাশা।

দলরে কন্দ্রেীয় নতেৃত্ব ও মনোনয়ন র্বোডরে সদস্যরাও বলছনে ‌‌ত্যাগী ও পরচ্ছিন্নদরে মূল্যায়ন করা হব।ে তবুও চাপা অস্বস্তি চলছে সংরক্ষতি আসনে মনোনয়ন প্রত্যাশী ছাত্রলীগরে সাবকে নত্রেীদরে মাঝ।ে কউে কউে হতাশা ব্যক্ত করে সামাজকি যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দচ্ছিনে।

একাদশ জাতীয় সংসদে সংরক্ষতি মহলিা আসনে আওয়ামী লীগরে মনোনয়ন প্রত্যাশী ইডনে কলজে শাখা ছাত্রলীগরে সাবকে সভাপতি জসেমীন শামীমা নঝিুম। জামালপুর সরকারি আশকে মাহমুদ কলজে ছাত্র সংসদে ক্রীড়া সম্পাদক ছলিনে। পরর্বতীতে ইডনে কলজে শাখা ছাত্রলীগরে সাংগঠনকি সম্পাদক ছলিনে। ছাত্রলীগরে সভাপতি থাকাকালীন সময়ইে একুশে আগস্ট গ্রনেডে হামলা আহত হন। ওয়ান-ইলভেনে সনো সর্মথতি সরকাররে সময় কারাবন্দী আওয়ামী লীগ সভাপতি শখে হাসনিার মুক্তি আন্দোলনওে সক্রয়ি ছলিনে। র্বতমানে যুব মহলিা লীগরে কন্দ্রেীয় সাংগঠনকি সম্পাদক হসিবেে দায়ত্বি পালন করছনে নঝিুম।

তনিি বলনে, ছাত্র রাজনীতি সততা ও নষ্ঠিার সঙ্গে করছে।ি র্বতমানওে সততা, নষ্ঠিার সঙ্গইে সংগঠন করছ।ি সংগঠন করে দশেরে মানুষরে জন্য কাজ করা যায় না। জাতীয় সংসদে সারা দশেরে মানুষরে জন্য কথা বলার সুযোগ থাক।ে আমাকে যদি প্রধানমন্ত্রী যোগ্য মনে করে সংসদে যাওয়ার সুযোগ দনে, তাহলে সারা দশেরে মানুষ ও নারীদরে জন্য কাজ করতে চাই।

আরকে মনোনয়ন প্রত্যাশী ঢাকা বশ্বিবদ্যিালয়রে কুয়তে মত্রৈী হল শাখা ছাত্রলীগরে সাবকে সভাপতি রোজনিা নাছরীন রোজী। আন্দোলন সংগ্রামে সক্রয়ি থকেছেনে বভিন্নি সময়ইে। র্বতমানে মহলিা আওয়ামী লীগরে দফতর সম্পাদক হসিবেে দায়ত্বি পালন করছনে।

তনিি বলনে, ‘পরীক্ষতি, র্দীঘ দনি রাজনীতি করা, যাদরে পারবিারকি ভত্তিি আছে আওয়ামী লীগ করার এবং শক্ষিতি এদরেকইে দল মূল্যায়ন করবে এটাই প্রত্যাশা। জননত্রেী শখে হাসনিা তাদরেকইে মূল্যায়ন করবে এটাই বশ্বিাস ও প্রত্যাশা।’

এ তালকিায় রয়ছেনে ছাত্রলীগরে সাবকে নত্রেী ও র্বতমানে যুব মহলিা লীগরে সহ-সভাপতি কশেোয়ারা সুলতানা, কন্দ্রেীয় ছাত্রলীগরে সদস্য জাকয়িা সুলতানা শফোল,ি বদরুন্নছো কলজে শাখা ছাত্রলীগরে সাবকে সভাপতি নাসরনি সুলতানা ঝরা, ইডনে কলজে শাখা ছাত্রলীগরে সাবকে সভাপতি জদ্দো পারভীন খান রমিি ও একই কলজে শাখা ছাত্রলীগরে সাবকে সহ সভাপতি নুরজাহান আক্তার সবুজ ও সাংগঠনকি সম্পাদক নাসরীন সুলতানা।

মনোনয়ন প্রত্যাশা করছনে ঢাকা বশ্বিবদ্যিালয়রে রোকয়ো হল শাখা ছাত্রলীগরে সাবকে সভাপতি শারমীন সুলতানা ললি।ি পরর্বতীতে কন্দ্রেীয় ছাত্রলীগরে যুগ্ম সাধারণ সম্পাদক ছলিনে। র্বতমানে যুব মহলিা লীগরে সাংগঠনকি সম্পাদক হসিবেে দায়ত্বি পালন করছনে তনি।ি

শারমীন সুলতানা ললিি বলনে, তৃণমূল থকেে একজন রাজনতৈকি র্কমী হসিবেে কাজ করে এসছে।ি ছাত্রলীগরে র্কমী থাকাকালীন বভিন্নি আন্দোলন সংগ্রাম করছে।ি একজন রাজনতৈকি র্কমী হসিবেে বঙ্গবন্ধুর আর্দশ আর নত্রেীর নতেৃত্বে রাজনীতি করে যাচ্ছ।ি আমি বশ্বিাস করি বভিন্নি সময়ে যারা আন্দোলন সংগ্রামে সক্রযি় ছলিনে, রাজনীতি করছেনে তাদরেকইে মূল্যায়ন করবনে নত্রেী। নত্রেী সদ্ধিান্তই চূড়ান্ত।

সংরক্ষতি নারী আসনে আওয়ামী লীগরে মনোনয়ন বতিরণ উদ্বোধনীকালে দলরে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদরে বলছেনে, ত্যাগী ও পরীক্ষতিদরে মূল্যায়ন করা হব।ে

দলরে সভাপতমিণ্ডলীর সদস্য ও সংসদীয় মনোনয়ন র্বোডরে সদস্য র্কনলে (অব.) ফারুক খান বলনে, এলাকায় র্প্রাথীর জনপ্রয়িতা, দলরে সঙ্গে সম্পৃক্ততা, দক্ষতা-সক্ষমতা এগুলো দখো হবে সংরক্ষতি আসনে মনোনয়ন দয়োর ক্ষত্রে।ে সব ধরনরে অভজ্ঞিতা সম্পন্ন যনে হয় সটোও দখেবো। রাজনীতরি সঙ্গে সম্পৃক্ততার পাশাপাশি পশোজীবী, সাংস্কৃতকি ও অন্যান্য অঙ্গন থকেওে ববিচেনা করা হব।ে

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com