বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৭:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরনাম
অসুস্থ্য লতিফ সিদ্দিকী: মেডিকেল বোর্ড গঠন গাবতলীতে বিএনপিনেতা খোকার নামাজে জানাযা তালতলীতে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত গাজীপুর-২ আসনে ঐক্যফ্রন্ট প্রার্থী সালাউদ্দিন সরকারের জনসংযোগ গাজীপুর-২ আসনে খাদিজা রাসেলের নির্বাচনী গণসংযোগ বিপুল পরিমাণ ফেন্সিডিলসহ ট্রাক উদ্ধার টঙ্গীতে মাদক চক্রের প্রধান ইমরানসহ গ্রেফতার-৬ টঙ্গীতে ঝিড়ি ঝিড়ি বৃষ্টির মধ্যে নৌকার প্রচারণা চালাছে টঙ্গী ছাত্রলীগ হামলা চালিয়ে হাতপাখার গণজাগরণে বাধাগ্রস্ত করা যাবে না খুলনায় চরমোনাই পীর শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই ন্যাশনাল সার্ভিস কর্মীদের ভাগ্য পরিবর্তন ঘটবে ড. মহীউদ্দীন খান আলমগীর দেবপুরে স্ত্রী ও ২ সন্তানকে হত্যা করে যুবকের আত্মহত্যা সারাদেশে সূর্য উঠেনি! সারাদিন গুঁড়ি গুঁড়ি বৃষ্ট কুমিল্লায় ৩৩ প্লাটুন বিজিবি মোতায়েন কুমিল্লায় আসছেন ফখরুল, রব কাদের সিদ্দিকী গাইবান্ধা জেলা পুলিশের কল্যাণ ও মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত গাইবান্ধায় গুচ্ছ গ্রামে বিদুত্যয়নের উদ্বোধন করলেন জেলা প্রশাসক সেবাস্টিন রেমা লোহাগড়ায় দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান রুহের মাগফিরাত কামনা ঝিনাইগাতীতে সড়ক দূর্ঘটনায় নিহত-১ ইন্দুরকানীতে নব বিবাহীত যুবকের বিদ্যুৎ স্পষ্ট হয়ে মৃত্যু পাইকগাছায় আমন চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন
নিজেকে ছাপিয়ে গেলেন মিরাজ

নিজেকে ছাপিয়ে গেলেন মিরাজ

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম ইনিংসে ৫০৮ রানের জবাবে মিরাজের ক্যারিয়ার সেরা বোলিংয়ে ১১১ রানেই অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। ৩৯৭ রানে পিছিয়ে ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করছে ক্যারিবীয়রা।১৮০ রানে ৯ উইকেট হারিয়ে হারের দ্বারপ্রান্তে ওয়েস্ট ইন্ডিজ।

নিজেদের ইতিহাসে প্রথমবার কোনো দলকে ফলোঅনে ফেললো টাইগাররা। তবে ফের বিপর্যয়ে দলটি। এক ম্যাচে ১২ উইকেট নিয়ে নিজেকেই ছাপিয়ে গেলেন মেহেদি হাসান মিরাজ। প্রথম ইনিংসে ৭ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে পেলেন আরও ৫ উইকেট। সর্বশেষ জোমেল ওয়ারিকানকে নিজের ক্যাচেই মাঠ ছাড়া করান। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ১২টি উইকেট নিলেও রান দিয়েছিলেন ১৫৯। এবার সেই রান থেকে বহু দূরে তিনি।

ধ্বংসস্তূপের মাঝে ক্যারিবীয়দের হয়ে দারুণ ইনিংস খেলা শিমরন হেটমায়ারকে ফেরালেন মিরাজ। ৯২ বলে তার ৯৩ রানের ইনিংসটিতে ৯টি ছক্কার বিপরীতে ছিল মাত্র একটি চার।

প্রথম ইনিংসে ৭ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নিয়ে ম্যাচে ইতোমধ্যে ১০ উইকেটে নেওয়ার কীর্তি গড়লেন মেহেদি হাসান মিরাজ। সর্বশেষ দেবেন্দ্র বিশুকে তিনি ফেরান। টেস্ট ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় ১০ উইকেট শিকার।

ক্যারিবীয়দের ষষ্ঠ উইকেটটি তুলে নেন নাঈম হাসান। এই টেস্টে এটিই তার প্রথম উইকেট। শেন ডওরিচকে সৌম্য সরকারের ক্যাচে পরিণত করেন চট্টগ্রাম টেস্টে অভিষেকে তরুণ হিসেবে পাঁচ উইকেট নিয়ে রেকর্ড গড়া এই তারকা।

চতুর্থ উইকেট জুটিতে শাহি হোপ ও শিমরন হেটমায়ার ৫৬ রান তুললেও, তাদের জুটি ভেঙে দেন মিরাজ। ব্যক্তিগত ২৫ রানে হোপকে সাকিবের ক্যাচে ফেরালে ৮৫ রানে পাঁচ উইকেট হারায় ক্যারিবীয়রা।

দুই ওপেনারকে ছেঁটে ফেলেন সাকিব ও মিরাজ। পরে এই টেস্টে নিজের প্রথম এবং দ্বিতীয় ও ক্যারিবীয় দ্বিতীয় ইনিংসের তৃতীয় ও চতুর্থ উইকেট লাভ করেন তাইজুল ইসলাম।

অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েটকে এলবির ফাঁদে ফেলেন সাকিব। আর কাইরন পাওয়েল মিরাজে বল এগিয়ে মারতে গেলে মুশফিকের কাছে স্ট্যাম্পিং হন। তৃতীয় উইকেটে নামা সুনীল অ্যামব্রিসকে এলবিতে মাঠ ছাড়া করান তাইজুল। পরে রোস্টন চেজকে মুমিনুল হকে ক্যাচে বিদায় করেন এই বাঁহাতি। দ্বিতীয় ইনিংসে ২৯ রানে ৪ উইকেট হারালো দলটি।

এর আগে মিরপুর টেস্টে দুর্দান্ত দু’দিন পার করার পর তৃতীয় দিন ফিল্ডিংয় নেমেই ওয়েস্ট ইন্ডিজকে ধসিয়ে দেয় বাংলাদেশ। যেখানে ক্যারিয়ার সেরা বোলিংয়ে ক্যারিবীয়দের ৭ উইকেট দখল করেন মেহেদি হাসান মিরাজ। ১৬ ওভারে মাত্র ৫৮ রানে ৭ উইকেট পেলেন তিনি। তার আগের ইনিংস সেরা ছিল ৭৭ রানে ৬ উইকেট।

৩৯ রান করা শিমরন হেটমায়ারকে নিজের ক্যাচেই বিদায় করে শুরু করেন মিরাজ। পরে দেবেন্দ্র বিশু ও কেমার রোচকেও দ্রুত মাঠ ছাড়া করান। ডরউইচকে এলবির ফাঁদে ফেলে ক্যারিয়ার সেরা বোলিংয়ের নজির গড়েন। ক্যারিবীয়দের ইনিংসের ইতি টানেন অধিনায়ক সাকিব। লুইসকে এলবি ফাঁদে ফেলেন তিনি। ৩ উইকেট নিলেন সাকিব।

মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় দিন বাংলাদেশ প্রথম ইনিংসে মাহমুদউল্লাহ রিয়াদের ক্যারিয়ার সেরা সেঞ্চুরিতে (১৩৬) সব উইকেট হারিয়ে ৫০৮ রানের বিশাল সংগ্রহ পায়।

জবাব দিতে নেমে শেষ বিকেলে ৭৫ রানে ৫ উইকেট হারানা দিশেহারা ক্যারিবীয়রা মাঠ ছাড়ে।

এর আগে চট্টগ্রাম টেস্টে ৬৪ রানে জিতে দুই ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ০২ ডিসেম্বর, ২০১৮

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com