বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৭:১১ পূর্বাহ্ন

সংবাদ শিরনাম
অসুস্থ্য লতিফ সিদ্দিকী: মেডিকেল বোর্ড গঠন গাবতলীতে বিএনপিনেতা খোকার নামাজে জানাযা তালতলীতে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত গাজীপুর-২ আসনে ঐক্যফ্রন্ট প্রার্থী সালাউদ্দিন সরকারের জনসংযোগ গাজীপুর-২ আসনে খাদিজা রাসেলের নির্বাচনী গণসংযোগ বিপুল পরিমাণ ফেন্সিডিলসহ ট্রাক উদ্ধার টঙ্গীতে মাদক চক্রের প্রধান ইমরানসহ গ্রেফতার-৬ টঙ্গীতে ঝিড়ি ঝিড়ি বৃষ্টির মধ্যে নৌকার প্রচারণা চালাছে টঙ্গী ছাত্রলীগ হামলা চালিয়ে হাতপাখার গণজাগরণে বাধাগ্রস্ত করা যাবে না খুলনায় চরমোনাই পীর শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই ন্যাশনাল সার্ভিস কর্মীদের ভাগ্য পরিবর্তন ঘটবে ড. মহীউদ্দীন খান আলমগীর দেবপুরে স্ত্রী ও ২ সন্তানকে হত্যা করে যুবকের আত্মহত্যা সারাদেশে সূর্য উঠেনি! সারাদিন গুঁড়ি গুঁড়ি বৃষ্ট কুমিল্লায় ৩৩ প্লাটুন বিজিবি মোতায়েন কুমিল্লায় আসছেন ফখরুল, রব কাদের সিদ্দিকী গাইবান্ধা জেলা পুলিশের কল্যাণ ও মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত গাইবান্ধায় গুচ্ছ গ্রামে বিদুত্যয়নের উদ্বোধন করলেন জেলা প্রশাসক সেবাস্টিন রেমা লোহাগড়ায় দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান রুহের মাগফিরাত কামনা ঝিনাইগাতীতে সড়ক দূর্ঘটনায় নিহত-১ ইন্দুরকানীতে নব বিবাহীত যুবকের বিদ্যুৎ স্পষ্ট হয়ে মৃত্যু পাইকগাছায় আমন চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন
মিস ওয়ার্ল্ডের সেরা ৩০-এ ঐশী

মিস ওয়ার্ল্ডের সেরা ৩০-এ ঐশী

আয়োজকরা জানান, বিশ্বের ১১৮ প্রতিযোগীর মধ্যে নির্বাচিত হয়েছে সেরা ৩০। এর মধ্যে ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ বিভাগের ২০টি গ্রুপের প্রতিটির বিজয়ীরা সরাসরি পৌঁছে গেছেন ফাইনালে। ঐশী তাদেরই একজন। তাকে এখন অনেকে অভিনন্দন জানাচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। ১৮ বছরের এই সুন্দরীকে গ্র্যান্ড ফিনালের মঞ্চে দেখতে মুখিয়ে আছেন শুভাকাঙ্ক্ষীরা।

বিশ্বসুন্দরী প্রতিযোগিতার গত আসর থেকে যুক্ত হওয়া ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ বিভাগে এবার কে কোন গ্রুপে থাকবেন তা নির্ধারিত হয়েছে ড্রয়ের মাধ্যমে। সব মিলিয়ে সাজানো হয় ২০টি গ্রুপ। অন্য গ্রুপের বিজয়ী দেশগুলো হলো— মরিশাস, ফ্রান্স, ভেনেজুয়েলা, ফিলিপাইন, নাইজেরিয়া, চিলি, লেবানন, মালয়েশিয়া, গোয়াডলুপ, মিয়ানমার, ভারত, নেপাল, সিঙ্গাপুর, থাইল্যান্ড, বুলগেরিয়া, মেক্সিকো, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো, আর্জেন্টিনা ও উগান্ডা।

.হেড টু হেড চ্যালেঞ্জের গ্রুপ সিক্সে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ ঐশীর প্রতিদ্বন্দ্বী ছিলেন ডেনমার্কের টারা জেনসেন, ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডসের ইয়াদালি টমাস সান্তোস, ব্রাজিলের জেসিকা কারভালহো, আয়ারল্যান্ডের ইফা ও’সুলিভান ও চীনের পিরুয়ি মাও। সবাইকে টপকে সেরা হলেন পিরোজপুরের এই তরুণী।

বিশ্বসুন্দরী প্রতিযোগিতার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রতিযোগীরা তাদের পরিচিতি ভিডিওতে যেসব বিষয়ে কথা বলেছেন, হেড টু হেড চ্যালেঞ্জে সেগুলো প্রসঙ্গেই তাদের কাছে জানতে চাওয়া হয়। পরিচিতি ভিডিওতে ঐশী শুরুতে বাংলাদেশকে মানবতা, ঐতিহ্য, ভালোবাসা ও প্রাকৃতিক সৌন্দর্যের দেশ হিসেবে তুলে ধরেন। এরপর তিনি জানান, নিজের অবসর কাটে বই পড়ে। ঘুরে বেড়ানো বেশ উপভোগ করেন। নাচতে ও গাইতে ভালো লাগে তার। তিনি বলেন, ‘আমার অনুপ্রেরণার সব উৎস পরিবার। মা আমার সেরা বন্ধু। কোনটা ভুল আর কোনটা সঠিক সেই পার্থক্য তিনিই আমাকে শিখিয়েছেন। আমার বিশ্বাস, সৃষ্টিকর্তা আমাকে যেটুকু সামর্থ্য দিয়েছেন সেগুলো সঠিকভাবে কাজে লাগাতে পারলে জীবনে সফল হবো। বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় বিউটিফুল বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি সত্যিই সম্মানিত।’

ঐশীর কাছে সঞ্চালক প্রথমে মাকে নিয়ে কিছু শুনতে চেয়েছেন। তার উত্তর ছিল, ‘মা আমার সেরা বন্ধু। তার সঙ্গে সবকিছু শেয়ার করতে পারি। আমার চোখে তিনি দারুণ শিক্ষক। কারণ মা আমাকে জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ কিছু বিষয় শিখিয়েছেন। তার মনটা অনেক বড়। তিনি আমাকে উদার হতে শিখিয়েছেন। মাকে জীবনে অনেক সংগ্রাম করতে হয়েছে। তাই আমাকেও কঠিন সময়ে ধৈর্য ধরে রাখতে বলেছেন। তাকে আমি অনেক ভালোবাসি। তার প্রতি আমার ভালোবাসা ভাষায় বোঝাতে পারবো না। আমার মা পৃথিবীর সেরা মা। আমার চোখে মিস ওয়ার্ল্ড হলেন মা।’

.হেড টু হেড চ্যালেঞ্জে এরপর ঐশীকে প্রশ্ন করা হয়, জীবনের সবচেয়ে বড় লক্ষ্য কী? উত্তরে তিনি বলেছেন, ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ খেতাব জিতেছি। বাংলাদেশের মেয়ে হিসেবে আমি অনেক গর্বিত। লাল-সবুজের প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুব খুশি। এবার আমার দেশের সুবিধাবঞ্চিতদের জন্য কিছু করতে চাই। ছোটবেলা থেকেই সামাজিক কর্মকাণ্ডে সম্পৃক্ত হয়েছি। তবে এটা অনেক বড় পরিসরে করতে চাই। এবার মনে হচ্ছে সেই সুযোগটা পাবো।’

‘হেড টু হেড চ্যালেঞ্জ’ বিভাগের প্রথম রাউন্ডে প্রিয় প্রতিযোগীকে ভোট প্রদানের পদ্ধতি ছিল চাররকম। এগুলো হলো— প্রত্যেক দেশের মিস ওয়ার্ল্ড অফিসিয়াল ফেসবুক পেজে লাইক সংখ্যা, মিস ওয়ার্ল্ড ওয়েবসাইটে কন্টেস্ট্যান্টস অপশনে গিয়ে ভোট প্রদান, অফিসিয়াল মবস্টার অ্যাকাউন্টে প্রতিযোগীদের ছবিতে লাইক দেওয়া ও কমেন্ট করা এবং মডেল পাওয়ার লাইভে নির্দিষ্ট লিংকে ক্লিক করে পছন্দের প্রতিযোগীকে লাইক দেওয়া। ভোট প্রদানের শেষ সময় ছিল ২৮ নভেম্বর। এই চারটি প্ল্যাটফর্মে সেরা প্রতিযোগীরা স্থান করে নেন ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ বিভাগের দ্বিতীয় রাউন্ডে। এর ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় ৩০ নভেম্বর বিকাল ৫টা পর্যন্ত। আজ শুক্রবার সন্ধ্যায় ‘মিস ওয়ার্ল্ড’-এর অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশিত হয় বিজয়ীদের তালিকা।

আয়োজকরা জানান, সানিয়া বের ম্যানগ্রোভ ট্রি রিসোর্ট ওয়ার্ল্ডে এর শুটিং হয়েছে। ২২০ কোটিরও বেশিবার দেখা হয়েছে ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ রাউন্ডের ভিডিওগুলো। তার প্রতিযোগীদের জন্য ভোট পড়েছে ২ কোটি।

.এদিকে মিস ওয়ার্ল্ড ট্যালেন্ট ফাইনালে অস্ট্রিয়া, মিসর, রুয়ান্ডা, চিলি ও জাম্বিয়ার প্রতিযোগীদের পাশাপাশি নৃত্য পরিবেশন করে বিচারকদের মন মাতিয়েছেন ঐশী। ঐশীসহ সব প্রতিযোগী কয়েক ভাগে বিভক্ত হয়ে চীনের হাইকু শহর ঘুরে বেড়িয়েছেন। তারা গিয়েছিলেন মেই শি রিভার ফেঙ শিয়াঙ ওয়েটল্যান্ডস পার্ক ও সান জিয়াও চি পার্কে।

আগামী ৮ ডিসেম্বর চীনের সানাইয়া সিটি এরেনায় অনুষ্ঠিত হবে ‘মিস ওয়ার্ল্ড ২০১৮’র জমকালো গ্র্যান্ড ফিনালে। সেখানেই ঘোষণা করা হবে বিশ্বের সেরা সুন্দরীর নাম। গতবারও এই প্রতিযোগিতা বসেছিল একই ভেন্যুতে। ২০১৮ সালের বিশ্বসুন্দরীকে মুকুট পরিয়ে দেবেন গতবারের মিস ওয়ার্ল্ড ভারতের মানুষি চিল্লার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com