শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ০১:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরনাম
তেরখাদা উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থীদের গনসংযোগ সড়ক দুর্ঘটনায় আহত স্কুল ছাত্রের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান কচুয়ায় ভূয়া মাজার তৈরী করে প্রতারনার ফাঁদ \ এলাকায় তোলপাড় দৈনিক সমকালের টঙ্গী প্রতিনিধির মা আর নেই গাজীপুরে বিভিন্ন কারখানায় শ্রমিক বিক্ষোভ পুলিশের টিয়ারসেল নিক্ষেপ মাটি ভর্তি ট্রাকচাপায় চিকিৎসকের মৃত্যু ভোটে বিএনপির কেন ভরাডুবি, ব্যাখ্যা করলেন জয় গাজায় ইসরায়েলি সেনাদের গুলিতে ফিলিস্তিনি নিহত ভারত ছাড়লেন তনুশ্রী দরিদ্র ও প্রতিবন্ধী মানুষের মধ্যে লিয়েন’র শীতের কম্বল ও খাবার বিতরণ কাসাভা চাষ পতিত জমিতে মুনাফার খোঁজ গাজীপুরে মালিক পক্ষের ছুটি ঘোষনা গার্মেন্টস শ্রমিকদেরবিক্ষোভ, মহাসড়ক অবরোধ ও বিজিবি মোতায়েন কচুয়ায় নৌকায় ভোট চাওয়ায় হামলা \ স্ত্রী, শাশুড়ী ও শ্যালকসহ আহত ৫ কচুয়ার উজানী মাদ্রাসার দু’দিন ব্যাপি বার্ষিক মাহফিল বৃহস্পতি ও শুক্রবার ঝিনাইগাতীতে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থী আজাদের মতবিনিময় সভা হোমনায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও পরিকল্পনা সভা গত বছর মানবাধিকার পরিস্থিতি ছিল চরম উদ্বেগজনক সুবিধা বঞ্চিত মানুষের সুবিধা নিশ্চিতে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করার দৃঢ় প্রত্যয়: প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য হোমনায় আন্তঃস্কুল ও মাদ্রাসার শীতকালীন ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ কচুয়ায় প্রবাসীর বাড়িতে ডাকাতি \ স্বর্নালঙ্কার লুটের অভিযোগ
দেশের সব ভেন্যুর টেস্ট অভিষেকেই হারল বাংলাদেশ!

দেশের সব ভেন্যুর টেস্ট অভিষেকেই হারল বাংলাদেশ!

ক্রীড়ানক ডেস্ক : বাংলাদেশ-জিম্বাবুয়ের প্রথম ম্যাচ দিয়ে অষ্টম ভেন্যু হিসেবে গত ৩ নভেম্বর টেস্ট অভিষেক হয় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। সিলেটের অভিষেককে জয় দিয়ে উদযাপন করতে চেয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দেশের মাটিতে অভিষেক ভেন্যুগুলোতে বাংলাদেশের অতীত দুঃস্মৃতিগুলো মুছে ফেলতে চেয়েছিল বাংলাদেশ। কিন্তু সেটি আর হলো না। সিলেটের অভিষেক টেস্টে ১৫১ রানে হেরে দেশের মাটিতে অভিষেক ভেন্যুতে জয়হীনই থেকে গেল বাংলাদেশ।

২০০০ সালে টেস্ট অভিষেক হয় বাংলাদেশের। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল ওই ম্যাচটি। আমিনুল ইসলাম বুলবুলের সেঞ্চুরির পরও ৯ উইকেটে ম্যাচ হারে বাংলাদেশ। এরপরের বছরই টেস্ট ম্যাচ দিয়ে বাংলাদেশের দ্বিতীয় ভেন্যু হিসেবে অভিষেক হয় চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামের। জিম্বাবুয়ের বিপক্ষে ওই ম্যাচটি ৮ উইকেটে হেরে যায় টাইগাররা।

২০০১ সালের পর ২০০৬ সালে বাংলাদেশের টেস্ট দিয়ে তিনটি ভেন্যুর অভিষেক হয়। ভেন্যুগুলো হলো- চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম ও নারায়ণগঞ্জের খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি ৮ উইকেটে হারে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচটি হয় শহীদ চান্দু স্টেডিয়ামে। ওই ম্যাচটি ১০ উইকেটে হেরে যায় টাইগাররা।

একই বছরের এপ্রিলে খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় বাংলাদেশ। দুর্দান্ত লড়াইয়ের ম্যাচটি ৩ উইকেটে হারে টাইগাররা।

বাংলাদেশের প্রথম টেস্ট ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম থেকে ক্রিকেট সরিয়ে নিয়ে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামকে করা হয় ‘হোম অব ক্রিকেট’। ২০০৭ সালের মে মাসে ভারতের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টটি মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নামে বাংলাদেশ। সেটিই ছিল মিরপুরের প্রথম টেস্ট। ওই ম্যাচটি ইনিংস ও ২৩৯ রানের ব্যবধানে হারে বাংলাদেশ।

২০০৭ সালের পর ২০১২ সালে বাংলাদেশে আরেকটি নতুন টেস্ট ভেন্যুর অভিষেক হয়। সেটি ছিল খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামের প্রথম ম্যাচে ১০ উইকেটে হারে বাংলাদেশ। আগের সাত ভেন্যুর ভাগ্যে যা লিপিবদ্ধ হয়েছিল, সিলেটের ভাগ্যেও একই ফলাফল লেখা হয়ে গেল। দেশের মাটিতে অভিষেকে ম্যাচে বাংলাদেশের জয়ের অপেক্ষা আরও দীর্ঘায়িত হলো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com