রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ০৭:৩০ অপরাহ্ন

সংবাদ শিরনাম
পিরোজপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদ্যাপিত লোহাগড়ায় ক্রিকেটার মাশরাফি সমর্থনে কর্মী সভা ঝিনাইগাতীতে মহান বিজয় দিবস পালিত অভিজ্ঞতা বললেন ঐশী দীপিকার সঙ্গে রাজকুমার চেতনা চত্বরে লাল-সবুজের ভিড় দুই বছরেই খেলাপি ঋণ বেড়েছে ৮ গুণ ওয়ানঝুর যথাযথ বিচারের প্রতিশ্রুতি যুক্তরাষ্ট্র ও কানাডার মোদিকে কটূক্তি করায় সাংবাদিকের দণ্ড শিশুকে ধর্ষণের পর গলা কেটে হত্যা! লোহাগড়ায় হাটে গণসংযোগ করলেন ধানের শীষ প্রতীকের প্রার্থী ফরিদুজ্জামান ৪৫ নং ওয়ার্ডে আলহাজ¦ মোঃ জাহিদ আহসান রাসেল এর নৌকা মার্কার প্রচারনায় মতবিনিময় সভা ৩০ ডিসেম্বর ভোট বিপ্লবের মাধ্যমে ধানের শীষের বিজয় নিশ্চিত করতে হবে- টিএস আইয়ব চৌগাছা বিএনপি জামাতের ৮ নেতা আটক \ নাশকতার মামলায় কোর্টে চালান টাঙ্গাইলে নির্বাচনী আ’লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত যশোরে আড়াই লাখ স্মার্টকার্ড নির্বাচন অফিসের গোডাউনে! যশোরের ৬টি সংসদীয় আসনে ৭৯৯টি কেন্দ্রের মধ্যে ৩৬৩ টি ঝুঁকি পূর্ণ! ভাষা সৈনিক বিমল রায় চৌধুরীর জীবনাবসান বিপুল পরিমান বিদেশী মুদ্রাসহ এক জন আটক স্ত্রীর জন্য ভোট চাইছেন মেয়র আঃ খালেক
দেশ্যমের মতে এমবাপেই সেরা

দেশ্যমের মতে এমবাপেই সেরা

ফরাসি লিগ ওয়ানের কোনো ম্যাচে গত ৪৫ মৌসুমে কেউই এক ম্যাচে চার গোল করতে পারেনি। মাত্র ১৯ বছর বয়সেই সেই অধরা কীর্তি ছুঁয়েছেন কিলিয়ান এমবাপে। এর আগে বিশ্বকাপের অতিমানবীয় পারফরম্যান্স তো আছেই। সেই সুবাদে ফুটবল বিশ্বের আলো এখন এই ফরাসি ফুটবলারের ওপর।
ফ্রান্স জাতীয় দলের বিশ্বকাপ জয়ী কোচ দিদিয়ের দেশ্যমও মনে করেন এই মুহূর্তে এমবাপেই সেরা। তিনি মনে করেন এমবাপেই তাই ব্যালন ডি’অরের লড়াইয়ে সবার চেয়ে এগিয়ে। চলতি মৌসুমে ১০ গোল করা এমবাপেকে নিয়ে তিনি ফরাসি ক্রীড়া দৈনিক লা গাজেটা ডেলো স্পোর্টকে বলেন, ‘কিলিয়ান কিছু অসাধারণ কাজ করছে। এতো কম বয়সে সে যা করতে পারে তা স্বাভাবিক না। আপনি তাকে কোনো তালিকায় ফেলতে পারবেন না। ব্যালন ডি’অরের লড়াইয়ে আমার চোখে তাই ও সবার চেয়ে এগিয়ে। তার মতো একজন খেলোয়াড় কালেভদ্রে আসে। আমি সৌভাগ্যবান কারণ সে ফরাসি এবং সে আমাদের দলে খেলে। অনেক কিলিয়ান আছে। কিন্তু কিলিয়ান এমবাপে একজনই। সে দারুণ সব কাজ করছে। এখন পর্যন্ত সে যা অর্জন করেছে তা অসাধারণ।’
সর্বশেষ ২০১৬ সালে ব্যালন ডি’অরের এই পুরস্কারের সেরা তিনে ছিলেন ফ্রান্সের অ্যান্টনিও গ্রিজম্যান। এর আগে ২০১৩ সালে সেরা তিনে ছিলেন ফ্র্যাঙ্ক রিবেরি। থিয়েরি হেনরি অঁরি ২০০৬ ও ২০০৩ সালে যথাক্রমে তৃতীয়-দ্বিতীয় হয়েছিলেন। এরও আগে ২০০০ সালে দ্বিতীয় হয়েছিলেন জিনেদিন জিদান। এর আগে এই জিজুই ১৯৯৮ সালে সর্বশেষ ফরাসি ফুটবলার হিসেবে এ পুরস্কার জিতেছিলেন। এরপর কেটে গেছে ২০টি বছর। কোনো ফরাসি এরপর ব্যালন ডি’অরের সেরা পুরস্কারটা ছুঁয়ে দেখতে পারেনি।
১৯৯৮ সালে জিদানকে এই পুরস্কার এনে দিয়েছিল বিশ্বকাপ জয়। এবার আবারো বিশ্বকাপ জিতেছে ফ্রান্স। তাহলে কি এবার ব্যালন ডি’অরের খরাও কাটবে? কোচ দিদিয়ের দেশ্যম মনে করছেন কাটবে। দেশ্যমের চাওয়া তার দলের তারকা ফরোয়ার্ড অ্যান্টনিও গ্রিজম্যান ও কিলিয়ান এমবাপে কিংবা রাফায়েল ভারানের মধ্যে যে কেউ জিতুক এবারের ব্যালন ডি’অর পুরস্কারটি।
তিনি বলেন, ‘শুধুমাত্র বিশ্বকাপ নয়, গ্রিজম্যান-ভারানে-এমবাপের কারণে তাদের ক্লাবগুলো ঘরোয়া ও আন্তর্জাতিক টুর্নামেন্টগুলোতে সাফল্য পেয়েছে। আশা করছি যোগ্য খেলোয়াড়ই ব্যালন ডি’অর জিতবে, আমি মনে করি সেই যোগ্য খেলোয়াড়টি কোনো ফরাসিই হবেন।’ আগামী তিন ডিসেম্বর ব্যালন ডি’অরের বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com