বুধবার, ২২ মে ২০১৯, ১০:৩৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
ইঞ্জিন ও পাওয়ার কার সঙ্কট ঈদে রেলযাত্রায় বিড়ম্বনা বাড়াতে পারে যানবাহনের মেয়াদোত্তীর্ণ সিলিন্ডার রাজপথে বাড়াচ্ছে প্রাণহানির ঝুঁকি কৃষক কাঁদছে, পুড়ছে ধান! টিকেট পেতে ভোগান্তি ওয়াহাব-আমির-আসিফ পাকিস্তান বিশ্বকাপ দলে পাকিস্তানকে হারাল ইংল্যান্ড ব্রাজিলে মদের দোকানে বন্দুকধারীদের গুলিতে নিহত ১১ চলে গেলেন কৌতুক অভিনেতা স্যামি শোর তাজিকিস্তানে কারাগারে দাঙ্গায় নিহত ৩২ খোলামেলা আলোচনায় মোনালিসা এবার মিলার বিরুদ্ধে মানহানীর মামলা নশিপুর ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণা গাবতলীতে আ’লীগ নেতা শিলু’র উদ্যোগে ইফতার মাহফিল গাবতলীতে স্বামীর সন্ধান চেয়ে গৃহবধুর সংবাদ সম্মেলন বাগবাড়ীতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত বিশ্বকাপে ব্যাকআপ হিসেবে থাকছেন বাংলাদেশের ৬ ক্রিকেটার রমিজ রাজার মুখে বাংলাদেশ দলের ভূয়সী প্রশংসা ইমামের চোট গুরুতর! উৎকণ্ঠা পাক শিবিরে ছাত্রলীগের তালিকায় আরও ৮২ বিতর্কিত নেতা মানুষের মুখে হাসি ফোটাতে বারবার ছুটে আসি: সালমা ইসলাম এমপি
ট্রাম্প-রুহানির পাল্টাপাল্টি হুমকি

ট্রাম্প-রুহানির পাল্টাপাল্টি হুমকি

Spread the love

যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে উত্তেজনা বৃদ্ধি রেশ ধরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ইরানি প্রেসিডেন্ট হাসান রুহানির মধ্যে পাল্টাপাল্টি হুমকি বিনিময় হয়েছে। বিবিসি জানিয়েছে, গতকাল এক টুইটে ট্রাম্প বলেছেন, “আর কখনোই যুক্তরাষ্ট্রকে হুমকি দিয়েন না, তা না হলে এমন পরিণতি বরণ করতে হবে যা ইতিহাসজুড়ে অতি অল্প দেশই এর সামনে বরণ করেছে’। ট্রাম্পের এমন মন্তব্যের সামনে যুক্তরাষ্ট্রকে শাসিয়ে রুহানি বলেছিলেন, “সব যুদ্ধের জননী হবে ইরান।” ইরানের পারমাণবিক কাজের তালিকা সীমিত করার বিনিময়ে দেশটির ওপর থেকে আন্তর্জাতিক নিষেধাজ্ঞা তুলে নেয়ার শর্তে সাধন বহুজাতিক চুক্তি থেকে মে মাসে নিজেদের প্রত্যাহার করে নেয় যুক্তরাষ্ট্র। চুক্তির অপর ভাগীদার যুক্তরাজ্য, ফ্রান্স, চীন, রাশিয়া ও জার্মানির অসম্মতি সত্বেও ইরানের ওপর নিষেধাজ্ঞা পুনর্বহাল করতে শুরু করেছে যুক্তরাষ্ট্র। এই পরিস্থিতিতে যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। ইরানি প্রেসিডেন্ট রুহানির উদ্দেশ্যে সাধন নিজের টুইটে ট্রাম্প আরও বলেছেন, “আপনাদের উন্মত্ত সহিংসতা ও মৃত্যুর শব্দের সামনে দাঁড়িয়ে থাকা দেশ আর আমরা নেই। সাবধান হোন!”
একইদিন ক্যালিফোর্নিয়ায় ইরানি আমেরিকান নাগরিকদের এক অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেছেন, “ইরানের শাসনব্যবস্থা একটি সরকারের চেয়ে মাফিয়াদের সঙ্গেই মিলে বেশি।” এ সময় তিনি ইরানি প্রেসিডেন্ট রুহানি ও পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফের নিন্দা করেন। যে দেশগুলো ইরানি তেল আমদানি করে থাকে, তেহরানের ওপর ধারাবাহিক চাপ বৃদ্ধির দক্ষতা হিসেবে তাদের নভেম্বরের মধ্যে আমদানি থেকে বিরত করার চেষ্টা করতে চান বলেও ওই অনুষ্ঠানে জানিয়েছেন পম্পেও।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com